সাংবাদিক নির্যাতন: বিএম কলেজে বিক্ষোভ

বরিশাল বিএম কলেজ জার্নালিষ্ট এসোসিয়েশনের উদ্যোগে সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন-বরিশাল নিউজ

বরিশালে ডিবিসি টেলিভিশনের ক্যামেরাপার্সন সুমন হাসানের উপর ডিবি পুলিশের নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচী করেছে বিএম কলেজের সচেতন শিক্ষাার্থীরা।

বিএম কলেজ জার্নালিষ্ট এসোসিয়েশনের উদ্যোগে কলেজ ক্যাম্পাসের সামনের সড়কে গতকাল রবিবার বেলা সাড়ে ১১টায় এই কর্মসূচি পালিত হয়।
সংগঠনের সভাপতি কাওসার হোসেনের সভাপতিত্বে শিৰার্থীরা বলেন- ডিবিসি টেলিভিশনের সাংবাদিক সুমন হাসান পরিচয় দেওয়ার পরও তাকে নির্দয়ভাবে পিটিয়ে আহত করা হয়েছে। সাধারণ মানুষ এই পুলিশের কাছে কতটা অসহায় তা আর বলার অপেক্ষা রাখেনা।
তারা নির্যাতনকারী পুলিশ সদস্য ছাড়াও, তাদের হুকুমদাতা উর্ধতন পুলিশ কর্মকর্তাদেও দৃষ্টান্তমূলক শাসি- দাবি করেন। তা না হলে এই প্রতিবাদ কর্মসূচি অব্যাহত রাখবে বলে ঘোষণা দেন।

সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে বরিশালের গৌরনদী উপজেলা প্রেসক্লাব ও রিপোর্টার্স ইউনিটির মানববন্ধন-বরিশাল নিউজ

এদিকে একই দাবিতে বরিশালের গৌরনদী উপজেলা প্রেসক্লাব ও রিপোর্টার্স ইউনিটির উদ্যোগে বরিশাল-ঢাকা মহাসড়কের গৌরনদী বাসষ্ট্যান্ডে মানববন্ধন অনুষ্ঠিত হয়।পরে রিপোর্টার্স ইউনিটি কার্যালয়ে প্রতিবাদ সমাবেশে উপজেলা প্রেসক্লাবের সভাপতি মোঃ গিয়াস উদ্দিন মিয়ার সভাপতিত্বে বক্তব্য রাখেন সাংবাদিক জহুরুল ইসলাম জহির, মোঃ আসাদুজ্জামান রিপন, আলহাজ মোঃ জামাল উদ্দিন, খোকন আহম্মেদ হীরা, বদরুজ্জামান খান সবুজ, খায়রুল ইসলাম, কাজী আল-আমিন, বেলাল হোসেন, সৈয়দ নকিবুল হক প্রমুখ।
বরিশাল নিউজ/শামীম