সাংবাদিক গোলাম সারওয়ার ছিলেন নির্মোহ সাংবাদিকতার পথিকৃৎ

সাংবাদিক গোলাম সারওয়ার স্মরণ সভায় তাঁর প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন-বরিশাল নিউজ

বরিশাল নিউজ।। বানারীপাড়ায় সরকারি মডেল ইউনিয়ন ইনস্টিটিউশনের(পাইলট) প্রাক্তন শিক্ষার্থীদের সংগঠন অ্যালামনাই অ্যাসোসিয়েশনের উদ্যোগে পিআইবির সাবেক চেয়ারম্যান দেশবরেণ্য সাংবাদিক দৈনিক সমকাল সম্পাদক সর্বজন শ্রদ্ধেয় গোলাম সারওয়ার এর স্মরণসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি ও বাংলাদেশ ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সভাপতি শাহে আলমের সভাপতিত্বে শুক্রবার বিকালে বিদ্যালয় মিলনায়তনে এই স্মরণ সভা অনুশষ্ঠত হয়।
বানারীপাড়া প্রেসক্লাবের সভাপতি রাহাদ সুমনের সঞ্চালনায় অনুষ্ঠিত স্মরণসভায় স্মৃতিচারণমূলক বক্তব্য রাখেন বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক পৌর মেয়র গোলাম সালেহ মঞ্জু মোল্লা, বানারীপাড়া পৌরসভার মেয়র সুভাষ চন্দ্র শীল,ওসি(তদন্ত) ফারুক খানসহ অন্যরা।
এসময় তারা বলেন,বানারীপাড়ার কৃতি সন্তান দেশবরেণ্য সাংবাদিক গোলাম সারওয়ার ছিলেন মুক্তিযুদ্ধ ও অসাম্প্রদায়িক চেতনার প্রতিভাবান ও নির্মোহ সাংবাদিকতার পথিকৃৎ। ৭১’র রণাঙ্গনের বীর সেনানী,সাংবাদিকতার বাতিঘর এ বরেণ্য সাংবাদিক আমৃত্যু মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে লেখনীর মাধ্যমে বিশেষ ভূমিকা রেখে গেছেন। জন্মভূমি বানারীপাড়ার প্রতি তার হৃদয়ের গহীনে ছিলো অকৃত্রিম ভালোবাসা। আর সেই ভালোবাসার টানে তিনি আলোকিত বানারীপাড়া গড়ার স্বপ্ন লালন করতেন। স্মরণ সভার শুরুতে তাঁর প্রতি শ্রদ্ধা জানিয়ে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালণ করা হয়। আলোচনা শেষে তাঁর রুহের মাগরাত কামনায় দোয়া-মাহফিল অনুষ্ঠিত হয়।
কিংবদন্তীর সাংবাদিক গোলাম সারওয়ার বানারীপাড়া সরকারি মডেল ইউনিয়ন ইনস্টিটিউশনের(পাইলট) এক সময় কৃতী ছাত্র ও পরে প্রধান শিৰক ছিলেন।
বরিশাল নিউজ/রাহাদ