রিপোর্টার্স ইউনিটির সভাপতি সুশান্ত , সম্পাদক মিথুন


বরিশাল নিউজ।। বরিশাল রিপোর্টার্স ইউনিটির ১৯ তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় মুজিববর্ষ, মুক্তিযুদ্ধের পঞ্চাশ বছর পূর্তি পালনের সিদ্ধান্ত নিয়েছে সংগঠনটি । পাশাপাশি ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলসহ ও অন্যান্য যে আইন/নীতিমালা সাংবাদপত্রের স্বাধীনতা তথা অবাধ তথ্য প্রবাহের সাথে সাংঘর্ষিক তা সংশোধন করে মুক্ত সাংবাদিকতা নিশ্চিত করার দাবী জানিয়েছেন সাংবাদিকরা।

সভায় সাংবাদিকতায় পেশাদারিত্ব প্রতিষ্ঠা ও বিকাশের স্বার্থে অবিলম্বে জাতীয়-আঞ্চলিক, প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়া নির্বিশেষে সকল ক্ষেত্রে সম্প্রতি ঘোষিত সরকারি পে-স্কেলের সাথে সমন্বয় করে পূর্ণাঙ্গ ওয়েজবোর্ড ও জেলা শহরে এর পূর্নাঙ্গ বাস্তবায়নসহ সাংবাদিকদের জীবনমান উন্নয়ন, পেনশন ও উৎসব ভাতার প্রচলনের দাবী জানান তারা।

সাংবাদিকদের নিপীড়ন ও নির্যাতন বন্ধসহ হলুদ সাংবাদিকতা প্রতিরোধে মিডিয়া মালিক ও আইন শৃঙ্খলা বাহিনীকে যথাযথ ভূমিকা পালন করার আহবান জানানো হয়।
একই সাথে সাংবাদিক সংগঠনগুলোকে ঐক্যবদ্ধ ভুমিকা রাখার আহ্বান জানানো হয়।

বরিশাল রিপোর্টার্স ইউনিটি কার্যালয়ে শনিবার সকালে সংগঠন অনুষ্ঠিত এই বার্ষিক সাধারন সভায় সভাপতিত্ব করেন নজরুল বিশ্বাস। সভায় সস্পাদকীয় রিপোর্ট পেশ
করেন সাধারণ সম্পাদক বাপ্পী মজুমদার।

বক্তব্য রাখেন সাংবাদিক আনিসুর রহমান স্বপন, কামাল মাসুদুর রহমান, সুশান্ত ঘোষ, মিথুন সাহা, মাসুম শরীফ, রেহমান আনিস, মুশফিক সৌরভ, পারভেজ
রাসেল, মোখলেছুর রহমান, আমিনুল ইসলাম শুভসহ অন্যরা।

পরে নির্বাচন কমিশনার কামাল মাসুদুর রহমান সর্বসম্মতিক্রমে গঠিত কমিটি ঘোষনা করেন।

৯ সদস্যের কমিটিতে সভাপতি নির্বাচিত হয়েছেন সুশান্ত ঘোষ (ডেইলি স্টার ও দেশ টিভি), সহ-সভাপতি কামরুল আহসান (দৈনিক বরিশাল সময়), সাধারণ সম্পাদক- মিথুন সাহা (বৈশাখী টিভি) যুগ্ম সাধারন সম্পাদক- রবিউল ইসলাম (দৈনিক আমাদের বরিশাল), কোষাধ্যক্ষ- বশির আহম্মেদ (দৈনিক বরিশাল প্রতিদিন) এবং দপ্তর ও প্রচার সম্পাদক নির্বাচিত হয়েছেন রাসেল হোসেন (দৈনিক দখিনের সময়)।

নির্বাহী সদস্যরা হলেন- নজরুল বিশ্বাস (নিউজ নাইন) , বাপ্পি মজুমদার (খোলা কাগজ ) , আনিসুর রহমান স্বপন (নিউ এইজ)।

বরিশাল নিউজ/বিজ্ঞপ্তি