বরিশাল মুক্তদিবসে আলোচনা সভা

বরিশাল নিউজ।। বরিশাল মুক্তদিবস স্মরণে আলোচনা সভা করেছে বরিশাল মহানগর ও সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ। ৮ ডিসেম্বর সকাল ১০টায় নগরীর বগুরা রোডস্থ মুক্তিযোদ্ধা সংসদ ভবনে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

মুক্তিযোদ্ধা মো. আবদুর রবের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ কুতুব উদ্দিন আহমেদ, মুক্তিযোদ্ধা মো. মোকলেছুর রহমান প্রমুখ।

এসময় মুক্তিযোদ্ধারা শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে মহান স্বাধীনতা যুদ্ধে স্মৃতি বিজরিত দিনগুলোর কথা স্মরণ করেন।

এদিকে বরিশাল মুক্ত দিবসে বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিন বিবৃতি বলেন, যে সব বীর মুক্তিযোদ্ধার আত্মত্যাগের বিনিময়ে বরিশাল অঞ্চল পাক হানাদার বাহিনীর হাত থেকে মুক্ত হয়েছিল তাদের প্রতি আমার গভীর শ্রদ্ধাঞ্জলি। বরিশাল বিশ্ববিদ্যালয় পরিবার তাদের এ আত্মত্যাগকে কৃতজ্ঞচিত্তে স্মরণ করে।
তিনি বলেন, আজকের এ দিনে আমি গভীর শ্রদ্ধাভরে স্মরণ করছি বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে, যার আহ্বানে সাড়া দিয়ে বাঙালি মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়ে এ দেশ স্বাধীন করেছিল। মুক্তিযুদ্ধের সে চেতনা বুকে ধারণ করে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে আমরা সবাই ঐক্যবদ্ধভাবে শেখ হাসিনার নেতৃত্বে কাজ করবো, এ হোক বরিশাল মুক্ত দিবসের অঙ্গীকার।
বরিশাল নিউজ/স্টাফ রিপোর্টার