বরিশালে স্বাধীনতা দিবস পালন

বরিশাল নিউজ।। বরিশালে সীমিত আয়োজনে পালিত হয়েছে মহান স্বাধীনতা দিবস। করোনার সংক্রমন প্রতিরোধে গণজমায়েতে এড়াতে এই উদ্যোগ।

নগরীর সার্কিট হাউজে বৃহষ্পতিবার সকাল ১০ টায়

বিভাগীয় কমিশনার সীমিত সংখ্যক ও সুনির্দিষ্ট অতিথিদের নির্দিষ্ট দূরত্ব বজায় রেখে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন।

পরে বিভাগীয় কমিশনার মুহাম্মদ ইয়ামিন চৌধুরী বলেন, করোনার সংক্রমন প্রতিরোধে রাষ্ট্রীয় সিদ্ধান্ত অনুসারে সীমিত আয়োজনে মহান স্বাধীনতা দিবস পালন করা হচ্ছে। এ সময় জনগণকে যার যার নিজের ঘরে উপস্থিত থেকে করোনার সংক্রমন বিস্তাররোধে সহায়তা করার আহবান জানান।

এরআগে সকালে জেলা পুলিশ লাইন্সে ৩১ বার তোপধ্বনি ও সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত এবং বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। এর আগে ২৫ মার্চ রাতে নিহতদের স্মরণে গণজমায়েত ব্যতিত নিজ নিজ অবস্থানে থেকে বিশেষ মোনাজাত ও প্রার্থনা করা হয়।

এদিকে হাসপাতাল, জেলখানা, শিশু পরিবার, বৃদ্ধাশ্রম, ভবঘুরে প্রতিষ্ঠান ও শিশু দিবাযত্নকেন্দ্র সমূহে উন্নতমানের খাবার পরিবেশন এবং হাত ধোয়ার সামগ্রী বিতরণ করা হয়েছে।

পাশাপাশি জেলা প্রশাসনের আয়োজনে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের বাসায় ফুল, মিষ্টি, স্মারক ও উপহার পাঠানো হয়েছে।

একইদিন গৌরনদী উপজেলা মুক্তিযোদ্ধা বহুমূখী সমবায় সমিতির কার্যালয়ে জাতীয় পতাকা উত্তোলণ করেন মুক্তিযোদ্ধা সংগঠক গৌরনদী উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার যুদ্ধাহত মুক্তিযোদ্ধা সৈয়দ মনিরম্নল ইসলাম বুলেট ছিন্টুসহ অন্যান্য মুক্তিযোদ্ধারা।

বরিশাল নিউজ/স্টাফ রিপোর্টার