বরিশালে নারী দিবসে পুরস্কার বিতরণ ও সম্মাননা প্রদান

বরিশাল নিউজ।। ‘প্রজন্ম হোক সমতার, সকল নারীর অধিকার’ স্লোগান নিয়ে ৮ মার্চ অশ্বিনী কুমার হলে আন্তর্জাতিক নারী দিবসের অনুষ্ঠান শুরু হয়। উদযাপন উপলক্ষে আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও ১১ নারীকে সম্মাননা প্রদান করা হয়।

জেলা প্রশাসন, মহিলা বিষয়ক অধিদপ্তর ও সকল উন্নয়ন সংস্থা এর আয়োজন করে।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার বরিশাল মুহাম্মদ ইয়ামিন চৌধুরী। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক বরিশাল এস, এম, অজিয়র রহমান। বিশেষ অতিথি ছিলেন পুলিশ কমিশনার  মোঃ শাহাবুদ্দিন খান, অতিরিক্ত পুলিশ সুপার বরিশাল মোঃ নাইমুল হক, অতিরিক্ত পুলিশ সুপার বরিশাল তৌহিদুজ্জামান পাভেল, উপ-পরিচালক মহিলা বিষয়ক অধিদপ্তর বরিশাল দিলারা খানম, সভাপতি বাংলাদেশ মহিলা পরিষদ বরিশাল রাবেয়া খাতুন, সভাপতি সচেতন নাগরিক কমিটি সনাক বরিশাল অধ্যাপিকা শাহ সাজেদা, সেইন্ট বাংলাদেশ এর নির্বাহী পরিচালক কাজী জাহাঙ্গীর কবির, আভাসের নির্বাহী পরিচালক রহিমা সুলতানা কাজলসহ বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধি, এনজিও প্রতিনিধি, শিক্ষক শিক্ষার্থী অভিভাবক বৃন্দরা উপস্থিত ছিলেন।
এরআগর অশ্বিনী কুমার হল চত্বরে বেলুন ফেস্টুন উড়িয়ে আন্তর্জাতিক নারী দিবস ২০২০ এর উদ্বোধন করেন বিভাগীয় কমিশনার বরিশাল মুহাম্মদ ইয়ামিন চৌধুরী এবং অন্যান্য অতিথিবৃন্দরা। সেখানে যৌন হয়রানী, বাল্য বিয়ে, সাইবার বুলিং এবং নারী ও শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধে স্বাক্ষর সংগ্রহ অভিযানে অতিথিরা স্বাক্ষর প্রদান করেন। পরে প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিবৃন্দরা আন্তর্জাতিক নারী দিবসের বিভিন্ন দিক তুলে ধরে আলোচনা করেন। পরে জেলা প্রশাসনের উদ্যোগে বরিশাল জেলায় নারীর ক্ষমতায়ন ও উন্নয়নে অসামান্য অবদানের জন্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২০ উপলক্ষ্যে ১১ জন কৃতী নারীদের মাঝে বিশেষ সম্মাননা প্রদান করা হয় এসময় তাদের প্রত্যেককে সম্মাননা ক্রেস্ট ও সনদ প্রদান করেন প্রধান অতিথি বিভাগীয় কমিশনার বরিশাল মুহাম্মদ ইয়ামিন চৌধুরী।

অতিথিদের সাথে সম্মাননাপ্রাপ্ত নারী

সম্মাননা প্রাপ্ত নারীরা হলেন, রাবেয়া খাতুন  প্রফেসর শাহ সাজেদা, পুষ্প চক্রবর্তী, নিগার সুলতানা হনুফা, কোহিনুর বেগম, ডাঃ বনলতা মুর্শিদা, আসমা চৌধুরী, হাসিনা বেগম নীলা, রহিমা সুলতানা কাজল, রাশিদা বেগম, নূরজাহান বেগম।
শেষে ব্রাকের আয়োজনে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
বরিশাল নিউজ/ স্টাফ রিপোর্টার