টস জিতে ব্যাটিংয়ে টাইগার অধিনায়ক




বরিশাল নিউজ।। জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয়টিতে মুখোমুখি হয়েছে বাংলাদেশ। টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন টাইগার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।
সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে মঙ্গলবার ,৩ মার্চ  ম্যাচটি দুপুর একটায় শুরু হয়েছে।


প্রথম ওয়ানডেতে বাংলাদেশ ১৬৯ রানের বিশাল ব্যবধানে জয় তুলে নেয়। যা ছিল টাইগার ওয়ানডে ক্রিকেট ইতিহাসে রানের ব্যবধানে সবচেয়ে বড় জয়। আর এ ম্যাচ জিতে সিরিজ নিশ্চিত করতে চাইবে স্বাগতিকরা।

বাংলাদেশ দলে এ ম্যাচে বিশ্রাম দেওয়া হয়েছে পেসার মোস্তাফিজুর রহমান ও অলরাউন্ডার সাইফউদ্দিনকে। তাদের বদলে দুই পেসার শফিউল ইসলাম ও আল-আমিন হোসেনকে দলে নেওয়া হয়েছে। গত বছর জুলাইয়ে সর্বশেষ শ্রীলঙ্কায় খেলেছিলেন শফিউল। আর আল-আমিন পাঁচ বছর পর ওয়ানডেতে ফিরলেন।

জিম্বাবুয়ে দলে ফিরেছেন শেন উইলিয়ামস ও চার্লটন টিশুমা। চোটের কারণে ছিটকে গেছেন নিয়মিত অধিনায় চামু চিবাবা। তার পরিবর্তে দলকে নেতৃত্ব দেবেন একাদশে ফেরা উইলিয়ামস। বাদ পড়েছেন ক্রিস এমপোফু, ফিরেছেন চার্লটন টিশুমা।
অসুস্থতার জন্য এই ম্যাচেও নেই ক্রেইগ আরভিন।

বাংলাদেশ: তামিম ইকবাল, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ, শফিউল ইসলাম, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), তাইজুল ইসলাম, আল-আমিন হোসেন।

জিম্বাবুয়ে: শেন উইলিয়ামস (অধিনায়ক), টিনাশে কামুনহুকামউই, ব্রেন্ডন টেইলর, সিকান্দার রাজা, ওয়েসলি মাধেভেরে, রেজিস চাকাভা, রিচমন্ড মুতুমবামি, টিনোটেন্ডা মাটুমবোদজি, ডনাল্ড টিরিপানো, কার্ল মুম্বা, চার্লটন টিশুমা।
বরিশাল নিউজ/ডেস্ক নিউজ