ওয়ারিশ হলেন সেই লোভে; মামলা

বরিশাল নিউজ।। রেল লাইন সংযুক্ত হওয়া জমির ক্ষতিপূরণ আত্মসাতের জন্য পৌর মেয়র এবং ওয়ার্ড কাউন্সিলরের স্বাক্ষর জাল করে ভূয়া ওয়ারিশ সনদ তৈরি করা হয়েছে। এ ঘটনায় থানায় দুই প্রতারক ব্যবসায়ীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। ঘটনাটি জেলার গৌরনদী পৌর এলাকার ৬নং ওয়ার্ডের।

রেল লাইন-প্রতীকী ছবি
রেল লাইন-প্রতীকী ছবি

মামলা দায়েরের সত্যতা স্বীকার করে রবিবার সকালে গৌরনদী মডেল থানার ওসি গোলাম সরোয়ার বলেন, বরিশালে রেল লাইন সংযুক্ত হওয়ায় জমি হুকুম দখলের জরিপ কাজ চলছে। এরইমধ্যে উত্তর বিজয়পুর মৌজার বাসিন্দা গৌরনদী বাসস্ট্যান্ডের ব্যবসায়ী কাজী বাচ্চু ও আবুল সিকদার একই এলাকার মৃত দেলোয়ার হোসেনের হুকুম দখলের জমির ক্ষতিপূরণ আত্মসাতের জন্য একটি জাল ওয়ারিশ সনদ তৈরি করেন। ওই সনদ তৈরিতে গৌরনদী পৌরসভার মেয়র মো. হারিছুর রহমান ও ৬নং ওয়ার্ডের কাউন্সিলর আতিকুর রহমানের স্বাক্ষর জাল করা হয়। স্বাক্ষর জালের মাধ্যমে ওয়ারিশ সনদ তৈরি করে মৃত ব্যক্তির জমি নিজ নামে রেকর্ড নেয়ার চেষ্টার ঘটনায় ওই দুই ব্যবসায়ীকে আসামি করে একটি মামলা দায়ের করা হয়েছে। পৌর কাউন্সিলর আতিকুর রহমান বাদী হয়ে জালিয়াতির অভিযোগে মামলাটি দায়ের করেন। আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে বলেও ওসি উল্লেখ করেন।
গৌরনদী উপজেলা ভূমি অফিসের অফিস সহকারী মো. নুর হোসেন পাইক জানান, ওই দুই ব্যবসায়ী গত ২৬ জুন মৃত দেলোয়ার হোসেনের জমি নিজ নামে মিউটিশন করার জন্য ওয়ারিশ সনদ জমা দেন। সনদে স্বাক্ষর দেখে জাল সন্দেহ হলে তারা বিষয়টি পৌর মেয়রকে অবহিত করেন। একপর্যায়ে পৌর মেয়র মো. হারিছুর রহমান তার স্বাক্ষর জাল করার বিষয়টি ভূমি অফিসকে নিশ্চিত করেছেন।

বরিশাল নিউজ/শামীম