বরিশাল-ভোলায় আইনগত সহায়তা দিবস পালন

আইনগত সহায়তা দিবস উপলক্ষে ভোলায় বর্ণাঢ্য র‌্যালি-বরিশাল নিউজ

বরিশাল নিউজ।। ‘বঙ্গবন্ধুর সোনার বাংলায় শেখ হাসিনার অবদান, বিনামূল্যে লিগ্যাল এইডে আইনী সেবা দান’ স্লোগান নিয়ে বিভাগীয় শহর বরিশালে আইনগত সহায়তা দিবস পালিত হয়েছে। বর্নাঢ্য র‌্যালি, আলোচনা সভা, লিগ্যাল এইড মেলা ও সম্মাননা ক্রেট প্রদান সহ দিনব্যাপী নানা কর্মসূচির মধ্য দিয়ে এবার বরিশালে আইনগত সহায়তা দিবস পালন করা হয়।

জেলা জজ আদলত চত্ত্বরে আজ রবিবার সকালে বেলুন-ফেস্টুন উড়িয়ে দিনব্যাপী কর্মসূচির উদ্বোধন করেন ভারপ্রাপ্ত জেলা ও দায়রা জজ ও জেলা লিগ্যাল এইডের ভারপ্রাপ্ত চেয়ারম্যান এমএ হামিদ।
পরে বিচারক, আইনজীবী, জেলা ও মেট্রোপলিটন পুলিশ, কারারক্ষী, বিভিন্ন স্বেচ্ছাসেবী সংস্থা ও সমাজসেবা প্রতিষ্ঠানের কর্মকর্তাদের সমন্বয়ে আদালত চত্ত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালি শেষে জেলা আইনজীবী সমিতি মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভাপতিত্ব করেন ভারপ্রাপ্ত জেলা ও দায়রা জজ এবং জেলা লিগ্যাল এইডের ভারপ্রাপ্ত চেয়ারম্যান এমএ হামিদ।
এদিকে দিবসটি উপলক্ষে জেলা লিগ্যাল এইড কমিটি আদালত প্রাঙ্গণে আইনী সেবা মেলার আয়োজন করা হয়ে। মেলায় রক্তদান কর্মসূচি, আইনি সহায়তা ও স্বাস্থ্য সেবাসহ ১৪টি ষ্টল অংশ নেয় ।

ভোলায় জাতীয় আইন সহায়তা দিবস পালন
এদিকে ভোলায় নানা আয়োজনে জাতীয় আইন সহায়তা দিবস পালিত হয়েছে। সোমবার জজকোর্ট চত্বরে র‌্যালি, আলোচনা সভা ও মেলা অনুষ্ঠিত হয়। লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান জেলা ও দায়রা জজ ফেরদৌস আহমেদের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক, জেলা পরিষদ চেয়ারম্যান আবদুল মমিন টুলু, পুলিশ সুপার মোকতার হোসেন, নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনালের জেলা ও দায়রা জজ আতায়োর রহমান, ভারপ্রাপ্ত চিপ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শরীফ মোঃ সানাউল হক, প্রেসক্লাব সভাপতি এম হাবিবুর রহমান, পিপি সৈয়দ আশরাফ হোসেন লাভু, লিগ্যাল এইড কর্মকর্তা সিনিয়র জজ মোঃ খায়রম্নল ইসলাম প্রমুখ। জেলা লিগ্যাল এইড কর্তৃক আয়োজিত মেলায় জেলা ১২ টি সেবাদান দপ্তরের ১২ টি স্টল অংশগ্রহন করেন।

বরিশাল নিউজ/শামীম-শরীফ

বরিশাল নিউজ/শামীম