পদ্মায় নিখোঁজ ছাত্রলীগ নেতার মরদেহ উদ্ধার

ভোলার চরফ্যাশন থেকে পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান দেখতে গিয়ে ট্রলারডুবির ঘটনায় নিখোঁজের তিন দিন পর ছাত্রলীগ নেতা আল আফছার তামিমের (২৬) মরদেহ পাওয়া গেছে।

সোমবার (২৭ জুন) সকালে স্থানীয়রা পদ্মা নদীর শরীয়তপুরের জাজিরা পয়েন্টে মরদেহ দেখতে পেলে পুলিশকে খবর দেয়। পরে দুপুর দেড়টার দিকে সিধার চর এলাকা থেকে তার ভাসমান মরদেহ উদ্ধার করা হয়।

তামিম ভোলার চরফ্যাশন পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের বাসিন্দা আনসারিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক এ কে এম মজির উদ্দিনের একমাত্র ছেলে। চরফ্যাশন সরকারি কলেজের অনার্স চতুর্থ বর্ষের ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী এবং একই কলেজের ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক ছিলেন।

চরফ্যাশন উপজেলা নির্বাহী কর্মকর্তা আল নোমান জানান, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নিহতের লাশ ভোলায় নিয়ে আসার প্রক্রিয়া চলছে।

পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান শেষে পদ্মা নদীর কাঁঠালবাড়ী ঘাট থেকে মাওয়া ঘাটে পৌঁছানোর পাঁচ মিনিট আগে প্রবল স্রোতে ট্রলার উল্টে যায়। ওই ট্রলারে  ভোলার চরফ্যাশন উপজেলা ছাত্রলীগ সভাপতিসহ পাঁচ নেতাকর্মী ছিলেন। তখন ভাসমান অবস্থায় পানি সম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কবির বিন আনোয়ার স্পিডবোট নিয়ে ২২ জনকে উদ্ধার করে। নিখোঁজ থাকেন তামিম।

চরফ্যাশন থেকে ৪০ জন লঞ্চযোগে পদ্মা সেতু দেখতে এসেছিলেন। তাদের মধ্যে তামিমসহ কয়েকজন ট্রলাকে ঢাকা পথে যাচ্ছিলেন।

বরিশালনিউজ/ চরফ্যাশন