চোরা নাহি শোনে ধর্মের কথা

ডিলার জয়ন্ত সাহাকে নিয়ে যাচ্ছে পুলিশ-বরিশাল নিউজ
ডিলার জয়ন্ত সাহাকে নিয়ে যাচ্ছে পুলিশ-বরিশাল নিউজ

বরিশাল নিউজ।। ১০ টাকা কেজি দরের চাল চুরির সময় জনতার হাতে আটক হয়েছেন মাধবপাশার ডিলার জয়ন্ত সাহা। তার দোকানে রাখা ৫১ বস্তা চালসহ দোকান ও গোডাউন সিলগালা করেছে পুলিশ। এই ঘটনায় প্রায় আড়াই ঘন্টা তাকে অবরুদ্ধ করে দুস্থ কার্ডধারীরা।  পরে তাকে গ্রেফতার করেছে বিমানবন্দর থানা পুলিশ। সোমবার দুপুরে বাবুগঞ্জ উপজেলার মাধবপাশা ইউনিয়নের তিনমঠ এলাকায় এ ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শী ও কার্ডধারী দুঃস্থরা জানান, জয়ন্ত সাহা মাধবপাশা ইউনিয়নের ৪৯৩ জন দুঃস্থকার্ডের বিপরীতে রবিবার ৪৯৩ বস্তা চাল উত্তোলন করেন। কিন্তু সেখান থেকে ৫১ বস্তা চাল নিজের দোকানে নিয়ে রাখেন। চুরি করা চালের ঘাটতি মেটাতে তিনি বাকি বস্তা ছিদ্র করে ৫-৭ কেজি চাল বের করে আলাদা প্যাকেট করেন।
মাধবপাশা ইউপি চেয়ারম্যান জয়নাল আবেদিন হাওলাদার জানান, সোমবার সকাল থেকে তিনি জনপ্রতি ৩০০ করে টাকা জমা নিয়ে ৫১ জনকে চাল দেওয়ার পর ঘটনা ফাঁস হয়। পরে মেপে বস্তায় ৩০ কেজির স্থলে ২৩ থেকে ২৫ কেজি চাল পাওয়া যায়।  এবং প্রত্যেকটি বস্তা সেলাই কেটে ছিদ্র করা ছিল।
 বিমানবন্দর থানার ওসি এইচ.এম আবদুর রহমান মুকুল বলেন,’ চাল চুরি ঠেকাতে প্রত্যেক ব্যক্তির জন্য সরকারিভাবে ৩০ কেজি আলাদা আলাদা বস্তা তৈরি করা হয়েছে। তারপরেও এমন চুরির ঘটনা দুঃখজনক।’ ইউএনওর সিদ্ধান্ত অনুযায়ী জয়ন্তর বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলেন ওসি।
বরিশাল নিউজ/মুন্না