ভোলায় ঝড়ে নৌকা ডুবে জেলের মৃত্যু, ঘরবাড়ি বিধ্বস্ত

ভোলা নিউজ।। ভোলার উপর দিয়ে বয়ে যাওয়া কালবৈশাখী ঝড়ে কমপক্ষে তিন শতাধিক ঘর বিধ্বস্ত হয়েছে। এসময় নৌকা ডুবে আব্দুস শুক্কুর (২২) নামে এক জেলের মৃত্যু হয়েছে। এছাড়া আহত হয়েছে আরো ২০ জন। নিহত শুক্কুরের বাড়ি যশোর জেলায় বলে জানা গেছে। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।
লালমোহন, মনপুরা ও তজুমদ্দিনের উপর দিয়ে মঙ্গলবার দুপুরের পর এ ঝড় বয়ে যায়।
স্থানীয় সূত্রে জানা গেছে, ঝড়ে পৌর এলাকার লালমোহন কলেজিয়েট মাধ্যমিক বিদ্যালয়, মায়ানগর নিম্ন মাধ্যমিক বিদ্যালয়, আব্দুল ওহাব মাধ্যমিক বিদ্যালয়, পূর্ব মহেশখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়, পূর্ব রমাগঞ্জ মাধ্যমিক বিদ্যালয়ের টিনের ঘর ভেঙে পড়েছে।
এ সময় কলেজিয়েট মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্র আব্দুল্লাহ, যুগল চন্দ্র শীল, মঈনুল ইসলাম, মাহাদী, মিতা মজুমদার, ইমরান, মারুপ, নাঈমুল, কমল কৃষ্ণ, পারভেজ ও মায়ানগর নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্র শান্ত, হৃদয়, রিয়াজ, শুভ আহত হয়।
লালমোহন বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্রী ইমা হক, চরভূতা ১ নম্বর ওয়ার্ডের মাসুদ (৪৫), নয়ানীগ্রামের তাজু আহত হয়।
এছাড়া উপজেলার করিম রোড এলাকার ৮ নম্বর ওয়ার্ডের খালপাড়ের পৌর এলাকা ও ইউনিয়ন পর্যায়ে অন্তত দুই শতাধিক ঘর বিধ্বস্ত হয় বলে লালমোহন উপজেলা চেয়ারম্যান গিয়াস উদ্দিন আহমেদ জানান।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউইনও) হাবিবুল হাসান রুমি জানান, ক্ষতিগ্রস্তদের তালিকা প্রণয়নের কাজ চলছে। এছাড়া স্বরুপকাঠি থেকে পাঠকাঠি নিয়ে লালমোহনের ফরাজগঞ্জের উদ্দেশে আসা একটি নৌকা তেঁতুলিয়া নদীতে ডুবে গেলে আব্দুস শুক্কুর নামে এক জেলের মৃত্যু হয়।
 মনপুরায় ঝড়ে উপজেলার একটি মহিলা মাদ্রাসাসহ ৪টি ইউনিয়নের অর্ধশতাধিক ঘরবাড়ী ক্ষতিগ্রস্ত হয়েছে বলে খবর পাওয়া গেছে।
বরিশার নিউজ/শরীফ