বরিশাল বিশ্ববিদ্যালয় খুলছে ,তবে

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সাথে বরিশাল সার্কিট হাউসে আলোচনা-বরিশাল নিউজ

বরিশাল নিউজ।। বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সাথে শনিবার বেলা সাড়ে ১১ টা থেকে পাঁচ ঘন্টা আলোচনার পর আগামীকাল রবিবার থেকে বিশ্ববিদ্যালয় খুলে দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে।
আলোচনা সভায় অংশ নেন পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম,সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ,বিভাগীয় কমিশনার রাম চন্দ্র দাস , জেলা প্রশাসক অজিয়র রহমান এবং বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বরিশাল সার্কিট হাউসে বিকাল সাড়ে চারটায় আলোচনা শেষে আন্দোলনরত শিক্ষার্থী প্রতিনিধিরা জানান, আলোচনায় তারা সন্তুষ্ট,তবে ক্যাম্পাসে ফিরে সাধারণ শিক্ষার্থীদের সাথে আলোচনার পরে তারা চূড়ান্ত সিদ্ধান্ত নিবেন।
এদিকে প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম বলেছেন, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আর ক্যাম্পাসে ফিরবেন না। তিনি ছুঁটিতে যাবেন।
তিনি বলেন, শিক্ষার্থীদের দাবি বর্তমান উপাচার্য যেন আর ক্যাম্পাসে না আসেন। সভার সিদ্ধান্ত অনুযায়ী উপাচার্যের মেয়াদ যেহেতু অল্প কদিন রয়েছে। তাই তাকে ছুটিতে চলে যাওয়ার জন্য বলা হবে। তাকে সভার এ সিদ্ধান্ত জানানো হবে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. হাসিনুর রহমান বলেছেন, উপাচার্যের সাথে আলাপ করে তারা আগামীকাল থেকে বিশ্ববিদ্যালয় খুলে দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন তারা।

উল্লেখ্য স্বাধীনতা দিবসের চা-চক্রে শিক্ষার্থীদের আমন্ত্রণ না জানানোর প্রতিবাদ করা নিয়ে আন্দোলনের শুরু। পরে আন্দোলনকারীদের ‘রাজাকারের বাচ্চা’ বলে গালিগালাজ করার অভিযোগ এনে উপাচার্যের পদত্যাগের একদফা দাবিতে ক্লাস বর্জন শুরু হয়। শিক্ষার্থীরা একাডেমিক ভবনসহ সব বিভাগে তালা ঝুলিয়ে দেয়। এ ঘটনায় কর্তৃপক্ষ অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করে এবং হল ত্যাগের নির্দেশ দেয়। কিন্তু হল না ছেড়ে শিক্ষার্থীরা আন্দোলন চালিয়ে যেতে থাকেন।
বরিশাল নিউজ/এমএম হাসান