ব‌বির ২ শিক্ষার্থী‌কে সাম‌য়িক ব‌হিষ্কার




 ব‌রিশাল নিউজ।। বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) সাম্প্রতিক শিক্ষার্থী নির্যাতন ও হামলার ঘটনায় দুই শিক্ষার্থীকে সাময়িক বহিস্কার করা হয়েছে।  বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. সুব্রত কুমার দাস এ তথ্য জানিয়েছেন ।

 সাময়িক বহিষ্কৃতরা হলেন- বাংলা বিভাগের ২০১৮-১৯ইং শিক্ষাবর্ষের তাহমিদ জামান নাভিদ এবং ভূ-তত্ত্ব ও খনি বিদ্যা বিভাগের ২০১৭-১৮ইং শিক্ষাবর্ষের আল সামাদ শান্ত।

  শিক্ষার্থী নির্যাতনের ঘটনায় শেরে বাংলা হলের পক্ষ থেকে চলতি মাসে ২৬ ফেব্রুয়ারি একটি  তদন্ত কমিটি গঠন করা হয়। তিন সদস্যের ওই কমিটির ৫ কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দেওয়ার কথা। ওই কমিটির আহ্বায়ক করা হয় শেরে বাংলা হলের আবাসিক শিক্ষক ইয়াসিফ আহমদ ফয়সালকে।

 এর আগে গত ২৫ ফেব্রুয়ারি রাত ১০টার দিকে শেরে বাংলা হলের ৪০১৬ নম্বর কক্ষের আবাসিক ছাত্র মো. শাহজালালকে তার কক্ষ থেকে ডেকে ১০০১ নম্বর কক্ষে নেওয়া হয়। সেখানে হাত-পা ও মুখ বেঁধে নির্যাতনের অভিযোগ করেন শাহজালাল। এ ঘটনায় ২৬ ফেব্রুয়ারি প্রক্টর বরাবর লিখিত অভিযোগ করেন তিনি। একই দিন বিকালে ‌বিশ্ব‌বিদ্যাল‌য়ের সাম‌নে ৪ শিক্ষার্থীকে কুপিয়ে আহত করা হয়। তারা শেরে বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন র‌য়ে‌ছেন। পাশাপা‌শি এ ঘটনার প্রতিবাদে এবং ঘটনার সঙ্গে জড়িতদের বিচার দাবিতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ২৬ ফেব্রুয়ারি ক্যাম্পাসে মানববন্ধন করেন এবং লি‌খিত অ‌ভি‌যোগ দেন। এর ধারাবাহিকতায় বৃহস্পতিবার রাতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জরুরি বৈঠক করে দুই শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার ও ঘটনা তদন্তে কমিটি গঠন করে।
 বরিশাল নিউজ/স্টাফ রিপোর্টার