বরিশালে ছাত্রনেতা সুজয় ও আলিসার উপর হামলার প্রতিবাদ 

বরিশাল নিউজ।। বরিশাল সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট মাক্সবাদী জেলা আহবায়ক ও বিএম কলেজ শাখা সাধারণ সম্পাদক আলিসা মুনতাজের উপর হামলার সুষ্ট তদন্ত ও বিচারের দাবি জানিয়ে বিক্ষোভ সমাবেশ করেছে বিভিন্ন ছাত্র সংগঠনের নেতৃবৃন্দ।
সাধারণ ছাত্রদের ব্যানারে মঙ্গলবার, ২১ জানুয়ারি সদর রোডে ‘সন্ত্রাস- দখলদারিত্বমুক্ত  নিরাপদ ক্যাম্পাস’ করার দাবি জানান তারা।

বরিশাল বিএম কলেজ শাখা ছাত্র ইউনিয়নের সভাপতি কিশোর কুমার বালার সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন বরিশাল সমাজতান্ত্রিক মাক্সবাদী জেলা আহবায়ক সাইদুর রহমান,গণ সংহতি আন্দোলন বরিশাল জেলা আহবায়ক দেওয়ান আঃ রসিদ নিলু,বরিশাল জেলা কমিউনিস্ট পার্টি সাধারণ সম্পাদক শ্রমিক নেতা একে আজাদ, বরিশাল বাসদ জেলা আহবায়ক ডাঃ মনিষা চক্রবর্তী, নবীন আহমেদ,সুজয় বিশ্বাষ, স্বম্পা দাশ,রাজিব বেপারী,রুহুল হৃদয় বিশ্বাষ,নজরুল ইসলাম ও মোজাম্মেল সাগর প্রমুখ।

বক্তরা অভিলম্বে সুজয় বিশ্বাষ ও আলিসা মুতাজের উপর হামলার জন্য বিএম কলেজ শাখার ছাত্রলীগের সদস্যদের দায়ী করেন।
তারা বলেন এর সুষ্ট বিচার করা না হলে শুধু বিএম কলেজ শাখার মধ্যে আন্দোরন সীমাবদ্ধতা থাকবে না। এ আন্দোলন বরিশাল বিশ্ববিদ্যালয় সহ সারাদেশে ছড়িয়ে পড়বে ।

এরআগে বিভিন্ন বাম সংগঠনের ছাত্র সংগঠনের নেতৃবৃন্দ বিএম কলেজ প্রাঙ্গণে বিক্ষোভ কর্মসূচি পালন করতে গেলে ছাত্রলীগ ও কলেজ শিক্ষক নেতৃবৃন্দের বাধার মুখে পাড়েনি।

উলে­খ্য গত ১৫ই জানুয়ারি রাত আনুমানিক সাড়ে ৮ টারদিকে ২৫ থেকে ৩০ জনের একদল সন্ত্রাসী বিএম কলেজ সাংস্কৃতিক সন্ধ্যার সামনে বসে হামলা ও মারধর করে গুরুতর আহত করে।

পরবর্তীতে সুজয় বিশ্বাষকে উদ্ধার করে বরিশাল শের-ই- বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।
বরিশাল নিউজ/স্টাফ রিপোর্টার