দুর্গন্ধ বন্ধের দাবি

বরিশাল নিউজ।। আগৈলঝাড়া উপজেলায় মুরগীর ফার্মের দুর্গন্ধে স্কুল শিক্ষার্থীদের দম বন্ধ হবার উপক্রম হয়েছে। এর প্রতিবাদে উপজেলার বাগধা ইউনিয়নের পূর্ব খাজুরিয়া দারুল ফালাহ নিন্ম মাধ্যমিক একাডেমির শিক্ষার্থীরা বৃহস্পতিবার  মানববন্ধন কর্মসূচি পালন করেছে।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বিদ্যালয়টিতে ২৬২ জন শিক্ষার্থী রয়েছে।  দুর্গন্ধের ভোগান্তি থেকে বাঁচতে ফার্মের মালিক  নিপু তালুকদার ও তার সহদর অপু তালকুদারকে পরিবেশ দুষন ও শিক্ষার্থীদের ভোগান্তির বিষয়টি জানালেও তারা বিষয়টি কর্ণপাত না করে উল্টো শিক্ষকদের সাথে অসদাচারণ করেন।
ফার্মের মালিকরা এলাকার প্রভাবশালী হওয়ায় স্থানীয় বাসিন্দারা প্রতিবাদ করার সাহস পাচ্ছেন না।
উপায় না পেয়ে বিদ্যালয়ের শিক্ষার্থীরা বিদ্যালয় সংলগ্ন পাঁকা সড়কে  মুরগীর ফার্ম অপসারনের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেন।
স্থানীয় ইউপি সদস্য মোঃ ইউনুস মিয়া বলেন, মুরগীর ফার্মের বর্জ্য ও পানি দুষণের বিষয়টি ফার্মের মালিকদের জানালে তারা দম্ভ দেখিয়ে তাদের ব্যবসা চালিয়ে যাচ্ছেন। বাগধা ইউপি চেয়ারম্যান আমিনুল ইসলাম বাবুল ভাট্টি বলেন, বিদ্যালয় কর্তৃপক্ষ ও স্থানীয় বাসিন্দাদের কাছ থেকে বিষয়টি শুনেছি। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে আবেদন করা হবে। এ ব্যাপারে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও দায়িত্বপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতেমা আজরিন তন্নী বলেন, বিষয়টি তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।
বরিশাল নিউজ/স্টাফ রিপোর্টার