এসএসসি পরীক্ষা: পরীক্ষার্থী বেশী বরিশালে

বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডে ২০১৮ সালের এসএসসি পরীক্ষায় এ বছর সবচেয়ে বেশী পরীক্ষার্থী বরিশাল জেলায়। আর সবচেয়ে কম ঝালকাঠি জেলায়। আর সব মিলিয়ে ছয় জেলায় পরীক্ষার্থী বেড়েছে ৯ হাজার ৫৯৫ জন।

বোর্ডের ওয়েবসাইটে পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক মো. আনোয়ারুল আজিমিএর দেওয়া তথ্যানুযায়ী এক লাখ তিন হাজার ৭৮৮ জন পরীক্ষার্থীর মধ্যে বরিশাল জেলার ৬০ কেন্দ্রে ৩৫ হাজার ৩৪৩ পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করবে। যার মধ্যে ছাত্র ১৭ হাজার ৬১ এবং ছাত্রী ১৮ হাজার ২৮২ জ।

ভোলা জেলার ২৩ কেন্দ্রে ১৫ হাজার ৭৫২ পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করবে। যার মধ্যে ছাত্র ৮ হাজার ৬৭৪ এবং ছাত্রী ৭ হাজার ৭৮ জন।

বরগুনা জেলার ২০ কেন্দ্রে ১১ হাজার ৩২৭ পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করবে। যার মধ্যে ছাত্র ৫ হাজার ৮৮৫ এবং ছাত্রী ৫ হাজার ৪৪২ জন।

পটুয়াখালী জেলার ২৯ কেন্দ্রে ১৯ হাজার ৩১৫ পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করবে। যার মধ্যে ছাত্র ১০ হাজার ৩৭৩ এবং ছাত্রী ৮ হাজার ৯৪২ জন।
পিরোজপুর জেলার ২৩ কেন্দ্রে ১২ হাজার ৮০৩ পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করবে। যার মধ্যে ছাত্র ৫ হাজার ৯২০ এবং ছাত্রী ৬ হাজার ৮৮৩ জন।
ঝালকাঠি জেলার ১৭ কেন্দ্রে ৯ হাজার ২৪৮ পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করবে। যার মধ্যে ছাত্র ৪ হাজার ২৯৬ এবং ছাত্রী ৪ হাজার ৯৫১ জন।
বরিশাল নিউজ/এমএম হাসা