বকেয়া বেতন-বোনাস পরিশোধের দাবি সোনারগাঁও টেক্সটাইল শ্রমিকদের

বরিশাল নিউজ।। ঈদের আগেই এপ্রিল মাসের বকেয়া বেতন বোনাস না পেলে আন্দোলনে নামবেন বলে জানিয়েছেন সোনারাগাঁও টেক্সটাইল শ্রমিককর্মচারী সংগ্রাম পরিষদনগরীর ফকিরবাড়ি রোডের জেলা বাসদ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে শ্রমিকদের পক্ষে ঘোষণা দেন  সোনারাগাঁও টেক্সটাইলের উর্ধ্বতন সময়রক্ষক শ্রমিককর্মচারী সংগ্রাম পরিষদের নেতা ফরহাদ হোসেন

তিনি বলেন, করোনা সংক্রমণ এড়াতে প্রথম দফায় ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত কারখানা বন্ধ ঘোষনা করা হয়। পরে কোন পূর্ব ঘোষনা ছাড়াই ৫ এপ্রিল থেকে কারখানা বন্ধ ঘোষনা করা হয়। অনেক আবেদন-নিবেদনের পর কর্তৃপক্ষ তাদের মার্চ মাসের বেতন দেয়। মে মাস শেষ হতে চললেও এখন পর্যন্ত তাদের এপ্রিল মাসের বেতন এবং ঈদ বোনাস দেয়া হয়নি। এ বিষয়ে শ্রম অধিদপ্তর, কলকারকানা পরিদর্শক, মেয়র, পুলিশ কমিশনার ও জেলা প্রশাসকের কাছে স্মারকলিপিও দিয়েছেন। কিন্তু এরপরও এখন পর্যন্ত এপ্রিল মাসের বেতন এবং ঈদ বোনাস দেয়া হয়নি। এতে তারা পরিবার-পরিজন নিয়ে চরম অনিশ্চয়তায় দিন কাটাচ্ছেন। উল্টো মালিক কর্তৃপক্ষ অনেক শ্রমিককে চাকুরিচ্যুত করার হুমকী দিচ্ছে।

আরো পড়ুন: ঈদে ৬ হাজার মানুষকে খাবার দিচ্ছে বাসদ

এ অবস্থায় শ্রমিক-কর্মচারীদের এপ্রিল মাসের বেতন এবং ঈদ বোনাসের দাবিতে শনিবার সকালে নগরীর রূপাতলীতে সোনারগাঁও টেক্সটাইলের সামনে মানববন্ধন ও বিক্ষোভ করার ঘোষণা দেন সোনারাগাঁও টেক্সটাইল শ্রমিক-কর্মচারী সংগ্রাম পরিষদের নেতারা। অবিলম্বে বকেয়া বেতন ও বোনাস দেয়া না হলে আন্দোলন চালিয়ে যাওয়ার কথা বলেন তারা।

সংবাদ সম্মেলনে সোনারাগাঁও টেক্সটাইল শ্রমিক-কর্মচারী সংগ্রাম পরিষদের নেতৃবৃন্দ ছাড়াও জেলা বাসদের সদস্য সচিব ডা. মনিষা চক্রবর্তী সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

বরিশাল নিউজ/স্টাফ রিপোর্টার