বাজারে অভিযান; দন্ড জরিমানা

বরিশাল নিউজ।। দোকানে মূল্য তালিকা না থাকায় এবং বেশি দামে দ্রব্য বিক্রয়ের অপরাধে নগরীর তিন দোকান থেকে ৬৮ হাজার টাকা জরিমানা আদায় করেছে। নগরীর ফরিয়াপট্টিতে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলাম এই অভিযান চালান।


একইদিন জেলার গৌরনদীর টরকী বন্দরে উপজেলা নির্বাহী অফিসার ইসরাত জাহানের নেতৃত্বে অভিযান চালিয়ে ১০ হাজার টাকা জরিমানা আদার করা হয়েছে। মেহেন্দিগঞ্জ উপজেলার পাতারহাট বন্দরে উপজেলা নির্বাহী অফিসার পিজুস চন্দ্র দে’র নেতৃত্বে অভিযান চালিয়ে অতিরিক্ত দামে পেয়াজ বিক্রির অপরাধে চার ব্যবসায়ীকে আটক করে প্রত্যেককে ১০দিন করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করেছেন।
উজিরপুর উপজেলা নির্বাহী অফিসার প্রণতি বিশ্বাস অভিযান চালিয়ে পাঁচজন অসাধু ব্যবসায়ীকে ২৫ হাজার টাকা জরিমানা করেছেন। মুলাদী উপজেলা নির্বাহী অফিসার শুভ্রা দাস অভিযান চালিয়ে এক ব্যবসায়ীকে পাঁচশ’ টাকা জরিমানা করেছেন। বাকেরগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট তরিকুল ইসলাম শুক্রবার সকালে অতিরিক্ত মূল্যে পন্য বিক্রি করায় চারজন অসাধু ব্যবসায়ীকে পাঁচদিন করে কারাদন্ড ও মোট আশি হাজার টাকা জরিমানা আদায় করেছেন। বরিশালের জেলা ম্যাজিষ্ট্রেট ও জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান জানান, করোনাকে পুঁজি করে দ্রব্য মূল্যের দাম বৃদ্ধি করায় অসাধু ব্যবসায়িদের বিরুদ্ধে জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।

বরিশাল নিউজ/স্টাফ রিপোর্টার