বরিশালে ৩২০ জন চাষিকে প্রণোদনা



বরিশাল নিউজ।। মৌসুমে পারিবারিক কৃষির আওতায় সবজি পুষ্টি বাগান স্থাপনের জন্য বরিশালে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনা মূল্যে সবজি বীজ বিতরণ করা হয়েছে ।
সবজি আবাদ উৎপাদন ও পুষ্টি বৃদ্ধির জন্য প্রণোদনা কর্মসূচির আওতায় বরিশাল সদর উপজেলার ১০টি ইউনিয়নের ৩২০ জন চাষিকে মোট ৬ লাখ ১৯ হাজার ২০০ টাকা দেয়া হবে।

সাথে লাল শাক ২০ গ্রাম, ডাটা শাক ০৭ গ্রাম, গীমা কলমী ২৫ গ্রাম, পুঁইশাক ২৫ গ্রাম, বরবটি ২৫ গ্রাম, সীম ২৫ গ্রাম, চিচিগা ০৩ গ্রাম, লাউ ০২ গ্রাম, করলা ১.৫ গ্রাম, ঢেড়শ ২০ গ্রাম মোট ১ কেজি ৫৩.৫ গ্রাম সবজীর বীজ পাবেন।

জেলা প্রশাসক সংক্ষিপ্ত এক আলোচনা শেষে কৃষকদের হাতে এসব সবজির বীজ তুলে দেন। এছাড়া প্রত্যেক কৃষককে জৈব ও অজৈব সার বাবদ ৪৩৫ টাকা, বেড়া তৈরি বাবদ এক হাজার টাকা এবং পরিচর্যা বাবদ ৫০০ টাকা সর্বমোট ১৯৩৫ টাকা কৃষকের ব্যাংক হিসাবে/মোবাইল ব্যাংক হিসাবে প্রদান করা হবে।

আরও পড়ুন: করোনা বাতাসে ছড়ায় !


প্রনোদনা কর্মসূচির উদ্বোধন করেন জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান। সভাপতিত্ব করেন সদর উপজেলা চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টু।

 
বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার বরিশাল সদর মুনিবুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান বরিশাল সদর মাহবুবুর রহমান মধু, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রেহানা বেগম, উপজেলা কৃষি কর্মকর্তা বরিশাল সদর মোঃ তৌহিদ।


 বরিশাল নিউজ/ স্টাফ রিপোর্টার