ট্রাফিক পুলিশের আড়াই হাজার মামলা

ট্রাফিক সপ্তাহ উপলক্ষে কাগজপত্র চেক করা হচ্ছে-বরিশাল নিউজ

বরিশাল নিউজ।। বরিশালে ট্রাফিক সপ্তাহ-২০১৮ উপলক্ষে সাতদিনে বরিশাল মেট্রোপলিটনসহ জেলায় বিভিন্ন যানবাহন ও চালকদের বিরুদ্ধে আড়াই হাজার মামলা হয়েছে। বরিশাল মেট্রোপলিটন ও জেলার বিভিন্ন এলাকায় ৫ আগস্ট (রবিবার) থেকে ১১ আগষ্ট (শনিবার) পর্যন্ত পরিচালিত অভিযানে ট্রাফিক আইন অমান্য করায় এসব মামলা করা হয়েছে।
যারমধ্যে ড্রাইভিং লাইসেন্স না থাকা, গাড়ির কাগজপত্রের মেয়াদ উত্তীর্ণ, যত্রতত্র গাড়ি পার্কিং, অতিরিক্ত যাত্রী আরোহন করা, হাইড্রলিক হর্ন ব্যবহার করারসহ বিভিন্ন অপরাধ রয়েছে।
বরিশাল জেলা পুলিশের বিশেষ শাখার পাঠানো তথ্যনুযায়ী, সাতদিনে বিভিন্ন যানবাহন ও চালকদের বিরুদ্ধে মোট বরিশাল জেলায় ১৪২৯টি মামলা দায়ের করা হয়েছে। পাশাপাশি ১১ লাখ ৯৮ হাজার ৬০০ টাকা জরিমানা করা হয়েছে।
মোট মামলার মধ্যে পুলিশ দিয়েছে ১২৮২টি ও মোবাইল কোর্ট দিয়েছে ১৪৭টি। আর জরিমানার মধ্যে নয় লাখ ১১ হাজার ১০০ টাকা করেছে পুলিশ ও মোবাইল কোর্ট করেছে এক লাখ সাত হাজার ৭০০ টাকা।
এদিকে বরিশাল মেট্রোপলিটন এলাকায় ট্রাফিক সপ্তাহের সপ্তম দিনের বিকেল পাঁচটা পর্যন্ত ১১৪৬টি মামলা হয়েছে।
বিষয়টি নিশ্চিত করে বরিশাল মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগের সহকারী কমিশনার এএসএম ফাইজুর রহমান জানান, মামলার পাশাপাশি আটটি যানবাহন আটক করা হয়েছে। যারমধ্যে ছয়টি মোটরসাইকেল ও দুইটি মাহিন্দ্রা (থ্রি-হুইলার) রয়েছে। আর মোট জরিমানার বিষয়টি আদায় হওয়ার পরে সঠিকভাবে বলা সম্ভব হবে।
এদিকে পুলিশের ট্রাফিক সপ্তাহের কাজে সহযোগিতা করছে বিভিন্ন কলেজের বিএনসিসি ও স্কাউটস সদস্য। তারা গাড়ি ধরে পুলিশের কাছে হস্থান্তর করছে, পুলিশ কাগজপত্র পরীক্ষা করে মামলা দায়ের করছে। তাই পুলিশের ধর-পাকড় এড়াতে নতুন লাইসেন্স, গাড়ির লাইসেন্স নবায়নে তৎপরতা লক্ষ্য করা গেছে উল্লেখযোগ্য হারে।
বরিশাল নিউজ ডেস্ক/বিজ্ঞপ্তি