জেলা প্রশাসনের সাথে সুসম্পর্ক!



 বরিশাল নিউজ।। বরিশাল নগরীতে একটি ব্যাবসা প্রতিষ্ঠানে জেলা প্রশাসনের অভিযান নিয়ে অভিযোগ উঠেছে।

 সূত্র জানায়, সোমবার,৬ ই জানুয়ারি বরিশাল নগরীর সদর রোডের পানচালী শপে অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আতাউর রাব্বি ও ভোক্তা অধিকারের সহকারী পরিচালক মোঃ শাহ্‌শোয়াইব মিয়া। সেখানে মেয়াদোর্ত্তীর্ণ ও পচা-বাসী খাবার রাখার দায়ে ভ্রাম্যমান আদালত তাদের এক লাখ টাকা জরিমানা করে। কিন্তু তারা জরিমানার টাকা দিতে ব্যর্থ হওয়ায় ঐ প্রতিষ্ঠানের মালিকের স্ত্রীকে জেলা প্রশাসকের কার্যালয়ে নিয়ে যাওয়া হয়।


 পরে জেলা প্রশাসনের মিডিয়া সেলের বিজ্ঞপ্তিতে জানানো হয়, ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৩৭ ও ৫১ ধারায় পানচালীকে এক হাজার টাকা জরিমানা করা হয়।

 এদিকে একই সময়ে পানচালীর পাশের প্রতিষ্ঠান গৌরনদী মিষ্টান্ন ভান্ডারে অভিযান চালায় ভোক্তা অধিকার। মেয়াদোর্ত্তীর্ণ খাবার রাখার অপরাধে তাদের ত্রিশ হাজার টাকা জরিমানা করা হয়।

 অভিযানের ব্যাপারে ভোক্তা অধিকারের সহকারী পরিচালক মোঃ শাহ্‌শোয়াইব মিয়া বলেন, “গৌরনদী মিষ্টান্ন ভান্ডারে আমরা ভোক্তা অধিকার অভিযান পরিচালনা করেছি আর পানচালীতে জেলা প্রশাসনের সাথে যৌথভাবে অভিযান পরিচালনা করেছি। পানচালীর শপের মালিককে জেলা প্রশাসকের কার্যালয়ে নিয়ে গিয়ে কতটাকা জরিমানা করা হয়েছে সেটা আমার জানা নেই।”

 নির্বাহী ম্যাজিস্ট্রেট আতাউর রাব্বি বলেন, ‘প্রথমে আমরা যেই ধারায় জরিমানা করতে চেয়েছিলাম সেই ধারা ঠিকই ছিলো পরে জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশে পানচালীর জরিমানা কমানো হয়েছে।’

 অন্যদিকে পানচালীর সুপ্রা রায় গণমাধ্যমকর্মীদের বলেন, “ডিসি স্যার মেজিষ্ট্রেটকে বকা দিয়েছেন আমাদের এখানে অভিযানে আসার জন্য, তখন ম্যাজিষ্ট্রেটে বলেছেন স্যার আপনাদের সাথে যে এরকম ভালো সম্পর্ক তাতো আমি জানিনা।”

 তিনি আরও বলেন, “ডিসি অফিসের কেক থেকে শুরু করে সব কিছুই আমরা দেই, তাই ডিসি স্যারের সাথে আমাদের খুবই ভালো সম্পর্ক। ”

 এব্যাপারে জেলা প্রশাসক এস,এম অজিয়র রহমান বলেন, “ এটি একলাখ টাকা জরিমানা করার মতো কিছুই নয়, তাই এক হাজার টাকা জরিমানা করা হয়েছে।”

 অন্যদিকে গৌরনদী মিষ্টান্ন ভান্ডারের চেয়ে পানচালীতে বিপুল পরিমানের মেয়াদোর্ত্তীর্ণ খাবার পাওয়ার স্বত্তেও কেন নামমাত্র এক হাজার টাকা জরিমানা করা হয় তা নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয় জনতা।
 বরিশাল নিউজ/স্টাফ রিপোর্টার