বানারীপাড়ায় ক্ষতিগ্রস্তদের সহায়তা প্রদান

মুজিববর্ষ উপলক্ষে বছরব্যাপী নেওয়া জনকল্যাণমুখী কর্মসূচির আওতায় বানারীপাড়ায় নদী ভাঙ্গণ পরিবারের মাঝে টিন, অর্থ ও প্রতিবন্ধীদের হুইল চেয়ার বিতরণ করেছেন জেলা প্রশাসক এস, এম, অজিয়র রহমান ।

এ সময় ১৫ জন প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে হুইল চেয়ার বিতরণ , নদী ভাঙ্গণে ক্ষতিগ্রস্ত ১২ টি পরিবারের মাঝে দুই বান করে ঢেউটিন এবং ছয় হাজার টাকা করে মোট ৭২ হাজার টাকা, শুকনা খাবার এবং নিত্য প্রয়োজনীয় খাবার সামগ্রী, সমাজসেবা অধিদফতর থেকে পাঁচ হাজার করে মোট ৬০ হাজার টাকা প্রতি জনকে বিতরণ করা হয়। পরে উপজেলা পরিষদ প্রাঙ্গণে বৃক্ষ রোপণ করেন জেলা প্রশাসক। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার শেখ আব্দুল্লাহ সাদীদ। 

এদিকে বানারীপাড়া উপজেলা ভূমি অফিসে বঙ্গবন্ধু কর্নার এর উদ্বোধন করেন জেলা প্রশাসক। এ সময় ছিলেন সহকারী কমিশনার (ভূমি) মফিজুর রহমান। পরে ইউনিয়ন ভূমি অফিসে ১ টি করে ল্যাপটপ বিতরণ এবং ভূমি অফিস প্রাঙ্গণে বৃক্ষ রোপণ করেন জেলা প্রশাসক।

পরে বাবুগঞ্জ উপজেলার মাধবপাশা দুর্গাসাগর দিঘিতে বিভিন্ন প্রজাতির ফুলের গাছ লাগান জেলা প্রশাসক এস, এম, অজিয়র রহমান। এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শহিদুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার বাবুগঞ্জ মোঃ আমিনুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) বাবুগঞ্জ নুসরাত জাহান, জেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ নুরুল আলম, সহকারী কমিশনার ও আরডিসি এএফএম শামীম, এসিআই প্রাণী স্বাস্থ্য কর্মকর্তা বিশ্বজিৎ রায় বানু দুর্গাসাগর নাজির মোঃ সাঈদসহ আরও অনেকে।

বরিশাল নিউজ / স্টাফ রিপোর্টার