শেবাচিম হাসপাতালের নতুন ভবনে করোনা কর্নার

বরিশাল নিউজ।। করোনা ভাইরাস আক্রান্তদের চিকিৎসার জন্য বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ২০০ শয্যার  করোনা ইউনিট প্রস্তুত করা হচ্ছে। নতুন ভবনে আধুনিক সাজসজ্জা রোগীদের মানসিক সুস্থতা আনতে সহায়ক হবে এমন ধারনা সবার।

চীন করোনা ভাইরাসে আক্রান্ত হবার পর থেকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে পাঁচ শয্যার করোনা কর্নার চালু করা হয়েছিল। পরে ৪ মার্চ মন্ত্রণালয়ের সাথে ভিডিও কনফারেন্স হয় সব হাসপাতাল পরিচালক এবং গণপুর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলীদের সাথে। সেখানে সিদ্ধান্ত হয় সাধারণ হাসপাতালে করোনা ভাইরাস চিকিৎসা হবে না। সেই নির্দেশনা নিয়ে সম্পূর্ন আলাদা ভবনে করোনা ইউনিট প্রস্তুত করার সিদ্ধান্ত হয়।

পরিচালক মো. বাকির হোসেন


বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক মো. বাকির হোসেন বলেন,” আমাদের আলাদা  পাঁচতলা নতুন ভবন রয়েছে। সেখানে আলাদা গেট রয়েছে,একেবারেই আইসোলেটেড। আমরা সেখানেই ২০০ শয্যার ব্যবস্থা করছি। ইতোমধ্যে নতুন বেড আনা হয়েছে ১২১টি”।

হাসপাতালের পাঁচতলা এই ভবনটি ২০০২ সালে নির্মান শুরু হয়। পরবর্তীতে ঠিকাদারের মামলা ও প্রশাসনিক জটিলতার কারনে এত বছরেও ভবনটি চালু করা সম্ভব হয়নি। এখন করোনা ভাইরাস চিকিৎসার জন্য সেখানে ২০০ শয্যার করোনা ইউনিট প্রস্তুত করছে হাসপাতার কর্তৃপক্ষ।

হাসপাতালে বেড বসানোর কাজ চলছে-বরিশাল নিউজ

পানি ও বিদ্যুৎ সংযোগের ব্যবস্থা দুয়েক দিনের মধ্যেই করা হবে জানান পরিচালক। অন্যান্য কাজও চলছে দ্রুতগতিতে।
বরিশাল নিউজ/স্টাফ রিপোর্টার