বরিশালে করোনা আক্রান্ত ৩শ’ ছাড়ালো

বরিশাল নিউজ।। বরিশাল বিভাগে কোভিড১৯ আক্রান্তের সংখ্যা দাড়িয়েছে ৩০৮এ। ভাইরাসটিতে শুক্রবার সকাল আটটা পর্যন্ত ২৪ ঘন্টায় বিভাগে আরো ১৮ জন শনাক্ত হয়েছেন। নতুন করে চারজনসহ বরিশাল বিভাগে করোনা থেকে সুস্থ্য হয়েছেন ১১৮ জন। আরো একজনসহ হাসপাতালে ভর্তি আছেন ১১৭ জন করোনা আক্রান্ত রোগী। আর করোনা আক্রান্ত হয়ে বরিশাল বিভাগে পর্যন্ত প্রাণ হারিয়েছেন সাতজন।

বিভাগীয় স্বাস্থ্য অফিসের নিয়মিত করোনা প্রতিবেদন থেকে বরিশাল নিউজ এসব তথ্য জানতে পেরেছে।

স্বাস্থ্য বিভাগ জানায়, বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে করোনা আক্রান্ত ৩৭ জন ভর্তি রয়েছেন।

প্রতিষ্ঠানটির প্রতিবেদনে বলা হয়, বরিশাল জেলায় নতুন করে চারজন আক্রান্ত হয়েছেন। বিভাগে সর্বোচ্চ ১২৫ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন এ জেলায় । এরমধ্যে মারা গেছেন একজন। হাসপাতালে ভর্তি আছেন ২৯ জন আর সুস্থ্য হয়ে বাড়ি ফিরে গেছেন ৪১ জন।

বরগুনায় নতুন করে কেউ আক্রান্ত না হলেও সেখানে আগে থেকেই ৪৯ জন আক্রান্ত রয়েছেন। সুস্থ্য হয়েছেন ৩৩ জন আর হাসপাতালে ভর্তি আছেন ২২ জন। মারা গেছেন দুইজন।

পিরোজপুর জেলায় কেউ মারা না গেলেও সেখানে বিভাগের তৃতীয় সর্বোচ্চ ৪৪ জন কোভিড-১৯ আক্রান্ত রয়েছেন। এরমধ্যে নতুন করে শনাক্ত হয়েছেন তিনজন। জেলায় এনিয়ে চারজন হাসপাতালে ভর্তি আর ছয়জন সুস্থ্য হয়েছেন।

পটুয়াখালীতে এপর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন তিনজন। সেখানে নতুন করে ছয়জনসহ কোভিড-১৯ শনাক্ত হয়েছে ৪০ জনের। এ জেলায় ১৭ জন হাসপাতালে ভর্তি আছেন আর সুস্থ্য হয়েছেন ২৪ জন।

নতুন পাঁচজনসহ ঝালকাঠিতে এপর্যন্ত ৩৩ জন করোনা আক্রান্ত হয়েছেন। এরমধ্যে ‍মারা গেছেন একজন। সুস্থ্য হয়েছেন ১২ জন আর হাসপাতালে ভর্তি আছেন দুইজন।

আরো পড়ুন: বরিশাল বিভাগে ৭: দেশে আম্পানে মৃত্যু বেড়ে ২২

ভোলা জেলায় নতুন করে কেউ করোনা আক্রান্ত হননি। সেখানে আগে থেকেই ১৭ জন করোনা আক্রান্ত রয়েছেন। হাসপাতালে ভর্তি আছেন ছয়জন। আর সুস্থ্য হয়েছেন ‍দুইজন। কেউ মারা যাননি।

বরিশাল নিউজ/স্টাফ রিপোর্টার