বছর শেষে দেশে করোনা শনাক্ত ৬ লাখ ৭৩,৫৯৪ জন

দেশে বৃহস্পতিবার, ৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭ হাজার ৪৬২ জন এবং মারা গেছেন ৬৩ জন। এরফলে ঠিক এক বছর শেষে দেশে মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়ালো ৬ লাখ ৭৩ হাজার ৫৯৪ জনে। আর সব মিলিয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ৯ হাজার ৫৮৪ জনে।

দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। এ ছাড়া দেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে গত বছরের ১৮ মার্চ।

করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদপ্তর শুক্রবার, ৯ এপ্রিল সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, গত ২৪ ঘণ্টায় বৃহস্পতিবার (৮ এপ্রিল) সকাল ৮টা থেকে শুক্রবার (৯ এপ্রিল) সকাল ৮টা পর্যন্ত নমুনা পরীক্ষাও হয়েছে ৩১ হাজার ৬৫৪ জনের। নমুনা পরীক্ষায় রোগী শনাক্তের হার ২৩ দশমিক ৫৭ শতাংশ।

এদিন সুস্থ হয়েছেন আরও ৩ হাজার ৫১১ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৫ লাখ ৬৮ হাজার ৫৪১ জন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ২৪৩টি ল্যাবে ৩১ হাজার ৬৫৪টি নমুনা পরীক্ষা করা হয়। এ ছাড়া নমুনা সংগ্রহ হয়েছে ৩১ হাজার ৮৭৯টি।

২৪ ঘণ্টায় নতুন ৬৩ জন মৃত্যুবরণকারীর মধ্যে পুরুষ ৪৩ জন ও নারী ২০ জন। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছেন সাত হাজার ১৭৩ জন ও নারী দুই হাজার ৪১১ জন।

 এ ছাড়া মৃত্যুবরণকারীদের মধ্যে ২১ থেকে ৩০ বছরের মধ্যে দুজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে পাঁচজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে চারজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৬ জন ও ষাটোর্ধ্ব ৩৬ জন রয়েছেন।

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ৪২ জন, চট্টগ্রাম বিভাগে ১০ জন, রাজশাহী বিভাগে দুজন, খুলনায় তিনজন, বরিশালে চারজন, সিলেট বিভাগে একজন ও ময়মনসিংহ বিভাগে একজন। এ ছাড়া সবাই হাসপাতালে মৃত্যুবরণ করেছেন।

বরিশাল নিউজ/ ডেস্ক নিউজ