নার্সের করোনা শনাক্ত: গৌরনদী হাসপাতাল লকডাউন

বরিশাল নিউজ ॥ এক সিনিয়র সেবিকার (নার্স) করোনা শনাক্ত হওয়ায় গৌরনদী উপজেলা হাসপাতলের ইনডোর, আউটডোর এবং ওই নার্সের বাটাজোর বন্দরের বাসাসহ পাশ্ববর্তী ২৫টি বাড়ি লকডাউন করেছে উপজেলা প্রশাসন। জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান বুধবার মধ্যরাতে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গত ২৪ ঘন্টায় নতুন করে তিনজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এই নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪৯ জনে। তাদের একজন প্রথমবারের মতো বরিশাল সদর উপজেলার রায়পাশা কড়াপুর ইউনিয়নের বাসিন্দা পুরুষ বয়স (৫০), গৌরনদী উপজেলার বাটাজোর বন্দর এলাকার বাসিন্দা ও উপজেলা হাসপাতালের সিনিয়র নার্স (৪৮), অপরজন নগরীর বাসিন্দা পুরুষ বয়স (৩৫)।

আরো পড়ুন: ১০৪ টাকা দরে ২ কোটি মেট্রিক টন ধান কেনার আহবান সিপিবির

জেলা প্রশাসক আরও জানান, বুধবার শেবাচিমের আরটি-পিসিআর ল্যাবে বেশ কিছু নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে রাতে তিনজনের রিপোর্ট পজেটিভ আসে। রিপোর্ট পাওয়ার পর পরই ওই তিনজন ব্যাক্তির অবস্থান অনুযায়ী এবং তাদের আশপাশের বসবাসের অবস্থান নিশ্চিত করে লকডাউন করা হয়েছে।

সূত্রমতে, বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত করোনায় আক্রান্ত ওই নার্স গৌরনদী উপজেলা হাসপাতালে তার দায়িত্ব পালন করেছেন। ফলে তার সংস্পর্শে আসা হাসপাতালের অন্যান্য স্টাফ ও রোগীদের মধ্যেও আতঙ্ক দেখা দিয়েছে।

বরিশাল নিউজ/স্টাফ রিপোর্টার