করোনা বিধিনিষেধ উঠে গেল

করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে সার্বিক কার্যাবলি এবং চলাচলের ওপর আজ মঙ্গলবার থেকে আর বিধিনিষেধ থাকছে না। তবে মাস্ক পরতে হবে সবাইকে। 

মন্ত্রীসভা বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া হয় ২০ ফেব্রুয়ারি। আগামী ২৬ ফেব্রুয়ারি সারাদেশে এক কোটি ভ্যাকসিন দেওয়ার একটা প্রোগ্রাম নেওয়া হয়েছে জানিয়ে মন্ত্রিপরিষদ সচিব  খন্দকার আনোয়ারুল ইসলাম আরও বলেছেন, এ বিষয়ে সহযোগিতার জন্য মন্ত্রিসভা বৈঠকে সাংবাদিকদের অনুরোধ করা হয়েছে। এটা নিয়ে ডিসি, এসপি, মেয়র, চেয়ারম্যান সবাইকে বলে দেওয়া হয়েছে, যাতে সব জায়গায় বলে দেওয়া হয়।

তিনি বলেন, আমাদের পর্যাপ্ত টিকা আছে। সেজন্য বিশেষভাবে কো-অপারেট করে কোনোভাবে যেন এইবার ২৬ ফেব্রুয়ারি কারো এনআইডি না থাকলেও, একটা ছোট স্লিপের মাধ্যমে টিকা নিয়ে গেলে পরে লিস্টে ইনক্লুড করে দেবেন।

তিনি আরও বলেন, ২২ ফেব্রুয়ারি থেকে মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক ও বিশ্ববিদ্যালয় খোলা হবে। সবাই যেন মাস্ক পরে সেই নির্দেশনা দেওয়া হয়েছে। যেখানে যাবে, যে অনুষ্ঠানে যাবে সবাই যেন মাস্ক পরে—এটা বার বার অনুরোধ করা হয়েছে।

গত ৩ ফেব্রুয়ারি মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এক প্রজ্ঞাপন জারি করে ২১ ফেব্রুয়ারি পর্যন্ত বিধিনিষেধ বাড়ানো হয়। বিধিনিষেধ ৭ ফেব্রুয়ারি থেকে ২১ ফেব্রুয়ারি দিনগত রাত ১২টা পর্যন্ত চালু থাকবে বলে প্রজ্ঞাপন উল্লেখ করা হয়।

বরিশালনিউজ/ ডেস্ক নিউজ