করোনা প্রতিরোধে পানিসম্পদ প্রতিমন্ত্রীর উদ্যোগ

বরিশাল নিউজ।। করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতা বৃদ্ধির জন্য পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম এমপির উদ্যোগে প্রচারণা চালানো হয়েছে। প্রতিমন্ত্রীর পক্ষে প্রচার অভিযানে নেতৃত্ব দেন বরিশাল মহানগর আওয়ামী লীগ নেতা মাহমুদুল হক খান মামুন।

এসময় বরিশাল জেলা ছাত্রলীগের জ্যেষ্ঠ সহ-সভাপতি জোবায়ের আব্দুল্লাহ্ জিন্নাহ ও পানিসম্পদ প্রতিমন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা হাদিস মীর উপস্থিত ছিলেন। বরিশাল নগরের মহাত্মা অশ্বিনী কুমার হল থেকে রবিবার সকাল সাড়ে দশটার দিকে প্রচার অভিযান শুরু হয়। এসময় একইসাথে বরিশাল সিটি কর্পোরেশন ও বরিশাল সদর উপজেলার ১০ ইউনিয়নে মাইকের মাধ্যমে করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতামূলক প্রচারাভিযান চালানো হয় । প্রচারাভিযানে সাধারণ মানুষ, ব্যবসায়ী ও পথচারীদের মাঝে সচেতনতামূলক হ্যান্ডবিল, হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক ও হ্যান্ড গ্লাভস বিতরণ করা হয়।
 

আওয়ামী লীগ নেতা মাহমুদুল হক খান মামুন জানান, পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম এমপি এর পক্ষে করোনা ভাইরাস প্রতিরোধে সাধারণ মানুষের মাঝে হ্যান্ড স্যানিটাইজার, মাক্স ও হ্যান্ডগস্নাভস বিতরণ করা হয়েছে। একই সাথে সচেতনতামূলক লিফলেটও বিতরণ করা হয়েছে।
 

পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম এমপি বরিশাল নিউজকে বলেন, করোনাভাইরাস নিয়ে সচেতনতা বৃদ্ধি করতেই প্রচারনা চালানো হচ্ছে। এ ভাইরাস নিয়ে আতঙ্কিত হওয়া যাবে না বরং সকলকে সচেতন হতে হবে। তাই সাধারন মানুষের সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে তাদের মাঝে হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক ও হ্যান্ড গ্লাভস বিতরন করা হয়েছে।

তিনি আরো বলেন, আমি সকলকে অনুরোধ জানিয়েছি যাতে কোন জনসমাগম, কিংবা বড় কোন সামাজিক অনুষ্ঠান এর আয়োজন এখন না করে। একইসাথে যারা বিদেশ ফেরত রয়েছে তাদেরকেও আহবান জানানো হয়েছে নিজের এবং অন্যের ভালোর জন্য হোম কোয়ারেন্টাইনে থাকো। তবে তারা অমান্য করলে আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দেয়া রয়েছে যথাযথ ব্যাবস্থা নেবার।

বরিশাল নিউজ/শাওন