৩ মূলনীতি ভুলবেন না,আমরা আগাতে পারব না- সজীব ওয়াজেদ

 প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বঙ্গবন্ধুর তিনটি মূলনীতিকে ধারণ করে তরুণদের এগিয়ে যাওয়ার আহ্বান জানিয়ে বলেছেন, “তরুণদের প্রতি আমি অনুরোধ করব, তিনটি মূলনীতি কোনো দিন ভুলবেন না। কারণ এ নিয়ে আমরা এগিয়ে যেতে পারব। এ তিনটি যদি আমরা ছেড়ে দেই, আমরা আগাতে পারব না।”

ইয়াং বাংলা আয়োজিত ‘জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ডের’ চতুর্থ আসরে মঙ্গলবার রাতে বিজয়ীদের নাম ঘোষণার পর বক্তব্যে তিনি একথা বলেন। যুক্তরাষ্ট্র থেকে তিনি ভার্চুয়াল মাধ্যমে অনুষ্ঠানে যুক্ত হন।

জয় এ সময় আরও বলেন,“বঙ্গবন্ধু জীবন দিয়ে গেছেন দেশের মানুষের জন্য। ওনার একটি মাত্র স্বপ্ন ছিল, তার দেশের মানুষকে এগিয়ে নিয়ে যাওয়া। দেশের মানুষের জীবনের যাতে উন্নয়ন হয়, পরিবর্তন হয়, দেশের মানুষ যাতে সুখী হয়, শান্তিতে থাকে- এটাই ছিল বঙ্গবন্ধুর স্বপ্ন।”

এ বছর বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালন করছে বাংলাদেশ, আগামী বছর স্বাধীন বাংলাদেশের অভ্যুদয়ের ৫০ বছর পূর্তি হবে। সেই মাহেন্দ্রক্ষণে দেশকে এগিয়ে নিয়ে যেতে ‘বঙ্গবন্ধুর স্বপ্নকে’ লালন করে তরুণদের এগিয়ে যাওয়ার আহ্বান জানান সজীব ওয়াজেদ জয়।

৩০ তরুণ সংগঠকের হাতে ‘জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড’

তিনি বলেন, “আমি নিজে ব্যক্তিগতভাবে দেখতে চাই, কারা সমস্যার সমাধান করতে চায়, শুধু নালিশ করতে চায় না। যারা শুধু নালিশ করে তাদের নালিশ শুনতে শুনতে আমার কান ব্যথা হয়ে যায়। আমি চাই, যোগ্য নেতৃত্ব। সেটা শুধু সরকারের পর্যায়ে না।

“এই সংগঠনগুলো দেখেন, তারা কিন্তু নেতৃত্ব দিয়ে যাচ্ছে। তারা তাদের সমাজে, গ্রামে নেতৃত্ব দিয়ে যাচ্ছে। তারা তাদের শহরে নেতৃত্ব দিয়ে যাচ্ছে। কেউ তো তাদের হাতে ক্ষমতা তুলে দেননি। তারা ক্ষমতা ছাড়াই দেশের মানুষের, সমাজের পাশের মানুষের সাহায্য করে যাচ্ছে। এটাই হচ্ছে বাংলাদেশের তরুণদের প্রতি আমার আশা।”

তরুণদের উদ্দেশে সজীব ওয়াজেদ জয় বলেন, “আমরা (তরুণরা) হচ্ছি বাংলাদেশের ভবিষ্যৎ নেতৃত্ব। আমাদের দায়িত্ব হচ্ছে, বাংলাদেশের ভবিষ্যৎ নিশ্চিৎ করা। শুধু নালিশ করলে বা সমস্যা খুঁজলে হবে না, সমস্যার সমাধান করতে হবে।”

বরিশাল নিউজ/ ডেস্ক নিউজ