‘তালিকা আছে আমার কাছে’ -শেখ হাসিনা

বরিশাল নিউজ ডেস্ক।। জামায়াত-বিএনপির দুই শতাধিক নেতাকর্মী নানা কৌশলে নৌকার মনোনয়ন ও সমর্থনে জনপ্রতিনিধি হয়ে গেছেন। সেই অনুপ্রবেশকারীদের একটি তালিকা এখন শেখ হাসিনার হাতে । অনুপ্রবেশকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আগে তৃণমূলের নেতাদের সঙ্গে কথা বলছেন শেখ হাসিনা।
সম্প্রতি গণভবনে দুই দফায় আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় শেখ হাসিনা বলেন,একটি সার্ভে করিয়েছি। এদের তালিকা আমার কাছে আছে। কেউ যদি তাদের প্রশ্রয় দিয়ে থাকেন, এখনই তাদের বিদায় করেন। ভিন্ন মতাদর্শী নয়, বঙ্গবন্ধুর আদর্শের কর্মী বাহিনী গড়ে তোলার নির্দেশ দেন তিনি।
জানা গেছে, স্থানীয় সরকারের মতো যাতে জাতীয় নির্বাচনে অনুপ্রবেশকারীরা না আসতে পারে সেজন্য আওয়ামী লীগ সভানেত্রী এবার চার স্তরের রিপোর্ট ও ব্যাপক যাচাই-বাছাই শেষে মনোনয়ন দেবেন। এছাড়া যারা ক্ষমতায় থেকে জনবিচ্ছিন্ন, দখলবাজ, নিজের আধিপত্য বিস্তার করতে সাংগঠনিক ক্ষতি করেছেন, এলাকায় গডফাদারের ভূমিকায় দলকে করেছেন বিতর্কিত, এমন এমপি-মন্ত্রী নৌকায় চড়তে পারবেন না। শনিবার বর্ধিত সভায়ও তৃণমূলের নেতারা অনুপ্রবেশ ঠেকাতে এখনই ব্যবস্থা নিতে শেখ হাসিনার প্রতি অনুরোধ জানান।
গত বছর মার্চ মাসে সিলেটে দলীয় একটি সমাবেশে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগে কাউয়া ঢুকছে। জায়গায় জায়গায় কাউয়া আছে। এসব অনুপ্রবেশকারীই বিশৃঙ্খলা সৃষ্টি করছে।
বিস্তারিত