তামাক নিয়ন্ত্রণ সাংবাদিকতা পুরস্কার পেলেন যারা

‘Tobacco and Heart Diseases’ অর্থাৎ ‘তামাক ও হৃদরোগ’ বিষয় নিয়ে আলোচনা সভা ।

বরিশাল নিউজ ডেস্ক।। বাংলাদেশে প্রতিবছরের ৩১ মে উদযাপন করা হয় বিশ্ব তামাকমুক্ত দিবস। এ উপলক্ষ্যে ক্যাম্পেইন ফর টোব্যাকো-ফ্রি কিড্স এর সহায়তায় প্রজ্ঞা (প্রগতির জন্য জ্ঞান) এবং অ্যান্টি টোব্যাকো মিডিয়া এলায়েন্স- আত্মা যৌথ ভাবে গত ২৭ মে রবিবার সিরডাপ মিলনায়তনে ‘Tobacco and Heart Diseases’ অর্থাৎ ‘তামাক ও হৃদরোগ’ বিষয় নিয়ে আলোচনা সভার আয়োজন করে।
বিশ্ব স্বাস্থ্য সংস্থার উদ্ধৃতি দিয়ে আলোচকরা জানান, প্রতিবছর সারা বিশ্বে ২০ লক্ষ মানুষ তামাক ব্যবহারের কারণে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করে। বাংলাদেশের হৃদরোগজনিত মৃত্যুর ৩০ শতাংশের জন্যেই দায়ি ধূমপান তথা তামাক ব্যবহার, যা খুবই আশংকাজনক। বাংলাদেশে তামাকের উচ্চ ব্যবহার এই ঝুঁকির মাত্রা আরও বাড়িয়ে তুলেছে। হৃদরোগ মোকাবিলা তথা জনস্বাস্থ্য সুরক্ষায় তামাক নিয়ন্ত্রণের কোনো বিকল্প নেই। এই বিষয়ে প্রয়োজনীয় দিকনির্দেশনা এবং করণীয় তুলে ধরেন অনুষ্ঠানে আগত বক্তারা।

অতিথিদের সাথে প্রজ্ঞা তামাক নিয়ন্ত্রণ সাংবাদিকতা পুরস্কার ২০১৮ বিজয়ীরা

অনুষ্ঠানে ‘প্রজ্ঞা তামাক নিয়ন্ত্রণ সাংবাদিকতা পুরস্কার ২০১৮’ এর বিজয়ীদের পুরস্কার প্রদান করা হয়। এবছরের পুরস্কার বিজয়ীরা হলেন, সেরা স্থানীয় পত্রিকা রিপোর্টে মোহাম্মদ সিরাজুল ইসলাম, চিফ রিপোর্টার, দৈনিক সিলেটের ডাক, সিলেট; সেরা জাতীয় প্রিন্ট/অনলাইন মিডিয়া বিভাগে দৌলত আক্তার মালা, স্পেশাল করেস্পন্ডেন্ট, দি ফাইন্যানশিয়াল এক্সপ্রেস এবং আবুল কাসেম, সিনিয়র রিপোর্টার, দৈনিক কালের কণ্ঠ এবং; সেরা টিভি রিপোর্টে এস এম আতিক, সিনিয়র করেস্পন্ডেন্ট, এনটিভি।
এছাড়াও জুরি বোর্ডের মনোনয়নে বিশেষ সম্মাননা পেয়েছেন গোলাম মর্তুজা জুয়েল, চিফ রিপোর্টার, দৈনিক কীর্তনখোলা, বরিশাল (বর্তমানে দৈনিক আজকের পরিবর্তন, বরিশাল এ কর্মরত)।
বরিশাল নিউজ/সংবাদ বিজ্ঞপ্তি