ঢাকা সিটি নির্বাচনে আতিক-তাপস,তাবিথ- ইসরাক

বরিশাল নিউজ।। ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে   আওয়ামী লীগ থেকে  উত্তরে আতিকুল ইসলাম এবং দক্ষিণে ব্যারিস্টার শেখ ফজলে তাপস  মেয়র পদে মনোনয়ন পেয়েছেন। বিএনপিতে পেয়েছেন তাবিথ আউয়াল ও ইসরাক হোসেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের
শনিবার বেলা ১২টার দিকে মেয়র প্রার্থীর নাম ঘোষণা করেন । এছাড়া দক্ষিণে ৭৫ ও উত্তরের ৫৪ ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থীর নামও ঘোষণা করা হয়।

সাঈদ খোকন বাদ যাওয়ার কারণ প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, যারা একসেপটেবল এবং পপুলার তাদেরই মনোনয়ন দেয়া হয়েছে। তিনি জানান, মহিলা কাউন্সিলরদের ব্যাপারে আজ সন্ধ্যা ছয়টায় চূড়ান্ত সিদ্ধান্ত হবে।

আনুষ্ঠানিকভাবে আওয়ামী লীগের মেয়র প্রাথীর নাম ঘোষণার পর ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস ও আতিকুল ইসলাম বক্তব্য রাখেন।

বিএনপিতে তাবিথ-ইসরাক

এদিকে বিএনপি উত্তর সিটিতে দলের নির্বাহী কমিটির সদস্য তাবিথ আউয়াল ও দক্ষিণে অবিভক্ত ঢাকা সিটির মেয়র সাদেক হোসেন খোকার ছেলে ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনকে দলীয় প্রার্থী হিসেবে মনোনয়ন দেয়।

ঢাকা উত্তর সিটিতে তাবিথ আউয়াল ছাড়াও দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন বিএনপি আন্তর্জাতিক বিষয়ক বিশেষ সম্পাদক ও ছাত্রদলের সাবেক সভাপতি ড. আসাদুজ্জামান রিপন। দক্ষিণে ইশরাক ছাড়া কেউ মনোনয়ন ফরম তোলেননি। এর আগে বিকাল সাড়ে চারটায় বিএনপির মনোনয়ন বোর্ডের সদস্যরা নিজেদের মধ্যে বৈঠক শেষে মেয়র পদে তিন মনোনয়ন প্রত্যাশীর সাক্ষাত্ নেন। এ সময় লন্ডন থেকে স্কাইপেতে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান দুই প্রার্থীকে পরামর্শ দেন। মনোনয়ন বোর্ডের সদস্যদের মধ্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, জমিরউদ্দীন সরকার, নজরুল ইসলাম খান, গয়েশ্বর চন্দ্র রায়, মির্জা আব্বাস, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ড. আব্দুল মঈন খান, ইকবাল হাসান মাহমুদ টুকু ও সেলিমা রহমান উপস্থিত ছিলেন।

দুই সিটি করপোরেশনের ভোট গ্রহণের জন্য ৩০ জানুয়ারি নির্ধারণ করেছে নির্বাচন কমিশন। এবার সব কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট গ্রহণ করা হবে। কমিশনের প্রজ্ঞাপনে জানানো হয়েছে, রিটার্নিং কর্মকর্তা বা সহকারী রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ৩১ ডিসেম্বর। মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে ২ জানুয়ারি। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ৯ জানুয়ারি।
বরিশাল নিউজ/ ডেস্ক নিউজ