ঈদে ঢাকা ফেরতদের নিয়ে দু:শ্চিন্তা; সতর্ক করলেন প্রধানমন্ত্রীও

বরিশাল নিউজ।। আসন্ন ঈদুল আযহায় রাজধানী ঢাকা ছেড়ে মানুষের গ্রামের ফেরার সাথে সাথে ডেঙ্গু বিস্তার লাভ করতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন বরিশাল শেরে-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মো. বাকির হোসেন। তিনি বলেছেন, ঈদে বাড়ি ফেরাদের কথা মাথায় রেখে হাসপাতাল কর্তৃপক্ষ সব ধরনের প্রস্তুতি নিয়ে রেখেছে । রোগীদের জন্য পর্যাপ্ত ওষুধ বরাদ্দ রয়েছে বলেও জানান তিনি।
রাজধানী ঢাকায়ই ডেঙ্গুর প্রাদুর্ভাব রয়েছে। সেখানে থাকা অনেকেই ডেঙ্গুর ভাইরাসে আক্রান্ত। আসন্ন ঈদে বাড়ি ফিরলে তাদের মাধ্যমে ডেঙ্গু ছড়িয়ে পড়তে পারে বলে আশঙ্কা করছেন চিকিৎসকরা।
তারা বলছেন, ডেঙ্গু ছোঁয়াচে রোগ নয়। তবে ডেঙ্গু আক্রান্ত কাউকে যদি মশায় কামড়ায় আর সেই মশা যদি সুস্থ্য মানুষের দেহে বসে তাহলে সুস্থ্য ব্যক্তির আক্রান্ত হওয়ার ঝুঁকি থাকে।
এদিকে ঢাকা ফেরতদের মাধ্যমে যেন ডেঙ্গু ছড়াতে না সেজন্য সতর্ক হওয়ার আহবান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি লন্ডন থেকে মোবাইল ফোনে ঢাকায় আওয়ামী লীগের এক সভায় এ আহবান জানান। তিনি বলেন, ঈদে অনেক মানুষ ঢাকায় যাবেন। তাদের মাধ্যমে যেন ডেঙ্গু ছড়িয়ে পড়তে না পারে সেদিকে সজাগ দৃষ্টি রাখতে হবে।
বরিশাল নিউজ/শাওন