‘অক্টোবর থেকে’ টরন্টো যাবে বিমান


বরিশাল নিউজ।। ঢাকা থেকে কানাডার টরন্টোতে সরাসরি ফ্লাইট চালুর পরিকল্পনা করছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। সেক্ষেত্রে বাংলাদেশ থেকে যাওয়া যাত্রীরা টরন্টো থেকে এয়ার কানাডার মাধ্যমে যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কেও যেতে পারবেন বলে জানিয়েছেন বিমানের ব্যবস্থাপনা পরিচালক মো. মোকাব্বির হোসেন।

চলতি বছরের অক্টোবরেই এই সিদ্ধান্ত কার্যকর করার পরিকল্পনা রয়েছে বিমান কর্তৃপক্ষের।

 মো. মোকাব্বির হোসেন বলেন,  “এভিয়েশন খাতে ফ্লাইট পরিকল্পনা করা হয় বছরে দুটো সূচি মেনে। এখন ‘সামার শিডিউল’ চলছে। অক্টোবরের শেষ সপ্তাহে ‘উইন্টার শিডিউল’ শুরু হবে। আমরা আশা করি ওই শিডিউলে আমরা (ঢাকা-টরন্টো) ফ্লাইট পরিচালনা করতে পারব। সেভাবেই আমরা কাজ করছি।”

 আপাতত ঢাকা থেকে সপ্তাহে তিন দিন টরন্টোতে ফ্লাইট চালানোর পরিকল্পনার কথা জানিয়ে মোকাব্বির হোসেন বলেন, “এয়ার কানাডা ও বিমানের মধ্যে চুক্তির কারণে বিমানের যাত্রীরা কানাডা থেকে নিউ ইয়র্ক যেতে পারবেন। এয়ার কানাডার সাথে আমাদের চুক্তি নবায়ণ করেছি।”


 আরও পড়ুন : করোনায় ২৪ ঘণ্টায় ৪২ মৃত্যু, শনাক্ত ৩১১৪
 

ঢাকা-টরন্টো সরাসরি বিমান যোগাযোগ শুরুর বিষয়ে আলোচনা চলছে দীর্ঘদিন ধরে। বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি ২০১৩ সালে এ বিষয়ে সুপারিশ করার পর তখনকার বিমানমন্ত্রী ফারুক খান কানাডার সঙ্গে সমঝোতা স্মারক স্বাক্ষরের কথা জানিয়েছিলেন।

 ২০১৭ সালে ঢাকায় কানাডার হাই কমিশনারের সঙ্গে তখনকার বিমানমন্ত্রী রাশেদ খান মেননের সঙ্গে এক বৈঠকও বিষয়টি নিয়ে আলোচনা হয়েছিল। কিন্তু ফ্লাইট আর চালু হয়নি।

বরিশাল নিউজ/ডেস্ক নিউজ