সাঈদীর যুদ্ধাপরাধ মামলার রাষ্ট্রপক্ষের সাক্ষীর মৃত্যু

পিরোজপুর নিউজ।। জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর যুদ্ধাপরাধ মামলার রাষ্ট্রপক্ষের অন্যতম সাক্ষী আব্দুল হালিম বাবুল (৫৫) বৃহস্পতিবার (১৪মে) দিবাগত রাত ১২টার দিকে স্ট্রোক করে মারা গেছেন।

 ইন্দুরকানী উপজেলার পাড়েরহাট ইউনিয়নের নলবুনিয়া গ্রামের নিজ বাড়িতে তিনি মারা যান।

বাবুলের ভাই সালাম বাহাদুর জানান, কয়েকদিন আগে বাবুল হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। উন্নত চিকিৎসার জন্য তাকে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানকার চিকিৎসকরা বলেন তার মস্তিস্কে রক্ত ক্ষরণ হচ্ছে। সে অবস্থায় হাসপাতালের সাধারণ ওয়ার্ডে রেখে তার চিকিৎসা করানো সম্ভব হয়নি। তাকে কয়েদি আসামিদের কক্ষে রেখে চিকিৎসা দেওয়া হয়েছে।

আরো পড়ুন: বরিশালে মোটরসাইকেল চাপায় পথচারীর মৃত্যু

রাষ্ট্রপক্ষের সাক্ষী হওয়ায় তার নিরাপত্তার জন্য নিয়মিত পুলিশ ফোর্স থাকত। তাই তাকে সাধারণ সেবা দেওয়া সম্ভব হয়নি। এমনকি পুলিশি নিরাপত্তার কারণে তাকে প্রাইভেট হাসপাতালেও ভর্তি করানো সম্ভব হয়নি। গত বুধবার তাকে বাড়ি নিয়ে যাওয়া হয়।

সালাম বাহাদুরের অভিযোগ, বাবুলের সুচিকিৎসার জন্য জরুরিসেবা পেতে রাষ্ট্রের বিভিন্ন মহলে তিনি যোগাযোগ করেও কোনো সুফল পাননি। তাই সুচিকিৎসার অভাবে তার ভাইয়ের মৃত্যু হয়েছে।

তিনি বলেন, আমার ভাইয়ের কোনো শত্রু ছিলো না। পুলিশ প্রহরার কারণে তার সাধারণ জীবনযাপন ব্যাহত হয়েছে। এমনকি এই নিরাপত্তার কারণে তার উন্নত চিকিৎসাও করাতে পারি নাই।

বরিশাল নিউজ/পিরোজপুর