কলাপাড়ায় ৫৩৩ পরিবারকে খাদ্য সহায়তা


কলাপাড়া (পটুয়াখালী) ।। পটুয়াখালীর কলাপাড়ায় করোনা ভাইরাসে ক্ষতিগ্রস্ত ও কর্মহীন ৫৩৩ পরিবারকে খাদ্য সহায়তা প্রদান করেছে বে-সরকারি উন্নয়ন সংস্থা ওয়ার্ল্ড কনসার্ন বাংলাদেশ।

 পটুয়াখালী-৪ আসনের সংসদ সদস্য মহিব্বুর রহমান বুধবার তাদের হাতে এ সহায়তা তুলে দেন।


কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হকের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন কলাপাড়া সিপিপির সহকারী পরিচালক মো. আসাদুজ্জামান খান, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ইলিয়াশ খান রানা, প্রেসক্লাব সভাপতি মো. হুমায়ুন কবীর, ওয়ার্ল্ড কনসার্ন এর প্রকল্প ব্যবস্থাপক সিলভেষ্টার মাইকেল মধু,জেমস রাজিব বিশ্বাস, পায়েল দাস, নির্মল টুডু প্রমুখ।


সংস্থার প্রোগ্রাম অফিসার জেমস রাজিব বিশ্বাস বলেন, উপজেলার বালিয়াতলী, মিঠাগঞ্জ,ডালবুগঞ্জ, মহিপুর, নীলগঞ্জ ও লতাচাপলী ইউনিয়নে ৫৩৩ পরিবারের প্রতিজনকে ২০ কেজি চাল, আড়াই কেজি সয়াবিন তেল, ৬ কেজি ৭৫০ গ্রামমশুরী,মুগ ও ছোলা বুট ও চিড়া, চিনি, লবন,সাবান, ডিটারজেন্ট ও মাস্ক প্রদান করা হয়।


একই সময়ে সংসদ সদস্য মহিব্বুর রহমান ৯৩ জন ক্ষুদ্র নৃ গোষ্ঠীর শিক্ষার্থীকে নগদ টাকা ও শিক্ষা উপকরণ ঋণের চেক বিতরণ করেন।

এছাড়াও কলাপাড়ায় ক্ষুদ্র নৃ জনগোষ্ঠীর স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে ক্ষুদ্র স্বাস্থ্য বীমা “ আমারা নিশ্চিত” প্রকল্পের উদ্ধোধন করেন। এ প্রকল্পের আওতায় কলাপাড়ার ৭২৫৬ পরিবারকে করোনা কালীন পরিবারের ছয় সদস্যের জন্য সর্বোচ্চ ২০ হাজার টাকা বীমা সুবিধা রয়েছে। উন্নয়ন সংস্থা পিএইচডি এই প্রকল্প বাসত্মবায়ন করছে।

 বরিশাল  নিউজ/ কলাপাড়া