নগরীতে করোনা আতঙ্কে ফেলে যাওয়া বৃদ্ধ হাসপাতালে

বরিশাল নিউজ।। বরিশাল নগরীর ভাটিখানা এলাকায় করোনায় আক্রান্ত সন্দেহে ফেলে যাওয়া সত্তরোর্ধ্ব এক বৃদ্ধকে উদ্ধার করে বরিশাল জেনারেল (সদর) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জেলা প্রশাসনের মিডিয়া সেলের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, সোমবার দুপুরে জেলা প্রশাসক জানতে পারেন যে, সত্তরোর্ধ্ব এক বৃদ্ধ অসহায় অবস্থায় নগরের ভাটিখানা এলাকার সরকারি বীনা পানি প্রাথমিক বিদ্যালয় ভবনের বারান্দায় অবস্থান করেছেন। এরপর জেলা প্রশাসক এস এম অজিয়র রহমানের নির্দেশে সমাজসেবা কার্যালয়ের জেলার প্রবেশন অফিসার সাজ্জাদ পারভেজ ও মহানগরের প্রবেশন অফিসার শ্যামল সেন গুপ্ত সেখানে যান। পরবর্তীতে কাউনিয়া থানা পুলিশের সহযোগিতায় ওই বৃদ্ধকে উদ্ধার করে বরিশাল জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

আরো পড়ুন: লকডাউন শিথিল; রাজনীতিতে ঝড়

খোঁজ নিয়ে জানা গেছে, অসহায় বৃদ্ধর নাম রবিন্দ্র চন্দ্র দে (৭০)। তিনি নগরের ৭ নম্বর ওয়ার্ডের মৃত মনোরঞ্জন চন্দ্র দে’র ছেলে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, করোনা ভাইরাসের আতঙ্কে অসুস্থ বৃদ্ধকে তার স্বজনরা ভাটিখানা সরকারি বীনা পানি প্রাথমিক বিদ্যালয় ভবনের বারান্দায় রেখে গেছেন।

প্রবেশন অফিসার সাজ্জাদ পারভেজ জানান, তিনি ঘটনাস্থলে গিয়ে স্কুলের মেঝেতে ওই বৃদ্ধকে পরে থাকতে দেখেন। যার একটি পা ভাঙা ছিলো, আর কথা বলতেও কষ্ট হচ্ছিলো। দু’দিন যাবত অসুস্থ অবস্থায় ওই বৃদ্ধ পরে থাকায় স্থানীয় লোকজন বৃদ্ধের জন্য বিছানাপত্র খাবার ব্যবস্থা আগে থেকেই করেছিল।

বৃদ্ধকে তাৎক্ষণিকভাবে জেনারেল হাসপাতালে সমাজসেবা অফিসার জাহান কবিরকে সহযোগিতায় ভর্তি করা হয়। পাশাপাশি হাসপাতাল সমাজসেবা কার্যালয় হতে বৃদ্ধের ওষুধপত্রের ব্যবস্থা করা হয়।  তবে উদ্ধার হওয়া বৃদ্ধর কোনো আত্মীয়-স্বজনের খোঁজ এখন পর্যন্ত পাওয়া যায়নি বলেও জানান সাজ্জাদ পারভেজ।

বরিশাল নিউজ/স্টাফ রিপোর্টার