১০ দফা দাবি শ্রমিকদের

বরিশাল নিউজ ॥ প্রধানমন্ত্রী ঘোষিত নগদ অনুদান জীবন ধারণের উপযোগী করা ও দ্রুত বাস্তবায়ন করাসহ ভূক্তভোগী শ্রমিকরা যাতে করে সরাসরি পেতে পারে তার ব্যবস্থা করার আহবান জানিয়েছেন বরিশালের শ্রমিকরা।

 

এটিসহ ১০ দফা দাবিতে বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়কে ট্রেড ইউনিয়নসহ বরিশালের শ্রমিক সংগঠনগুলো সোমবার সকালে মানববন্ধন করে।

 

তাদের দাবির মধ্যে রয়েছে:  ত্রান বিতরণে অনিয়ম, দূর্নীতি ও পক্ষপাতিত্ব দুর করে প্রর্যাপ্ত ত্রান সামগ্রী বরাদ্ধ করা, সকল শ্রমিকদের বকেয়া বেতন দ্রুত পরিশোধ করা, নিম্ন আয়ের খেটে খাওয়া ও সাধারন শ্রমিকদের জন্য রেশনিং ব্যবস্থা চালু করা, করোনায় আক্রান্ত শ্রমিকদের চিকিৎসার জন্য তাৎক্ষণিক পরিবারের মাঝে আর্থিক সাহায্য প্রদান এবং আমলাতান্ত্রিক জটিলতা দুর ।

 

আরো পড়ুন: বরিশাল বিভাগে করোনা আক্রান্ত ১৬০

 

বরিশাল মহানগর দোকান কর্মচারী ইউনিয়নের সভাপতি স্বপন দত্তের সভাপতিত্বে মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন ট্রেড ইউনিয়ন বরিশাল জেলা কমিটির সভাপতি এ্যাড. একে আজাদ, রিক্সা-ভ্যান শ্রমিক ইউনিয়ন মহানগর সভাপতি আখতারুজ্জাম শ্রপ্রু,ইমারত শ্রমিক ইউনিয়নের সাধারন সম্পাদক আলাউদ্দিন মোল্লা, নৌ-যান শ্রমিক ফেডারেশনের বরিশাল সভাপতি আবুল হাসেম মাস্টার, শ্রমিক নেতা জিকে মুকুল, আবুল বাসার আকন, নুর হোসেন হাওলাদার, মো. সবুজ, তুষার সেন ও সমাজতান্ত্রিক মহিলা ফ্রন্টের নেত্রী জোসনা বেগম।

 

ট্রেড ইউনিয়নের ডাকা কর্মসূচিতে একাত্বতা প্রকতাশ করে বরিশাল মহানগর রিক্সা-ভ্যান-ঠেলাগাড়ী শ্রমিক ইউনিয়ন, বরিশাল মহানগর দোকান কর্মচারী ইউনয়ন, বরিশাল জেলা নির্মান শ্রমিক ইউনয়নসহ ১০টি শ্রমিক সংগঠন ।

 

এর আগে ট্রেড ইউনিয়নের নেতাকর্মীরা সদররোডে মানববন্ধন কর্মসূচি পালন করার জন্য ব্যানার, ফেস্টুন ও লাল পতাকা নিয়ে উপস্থিত হলে কোতয়ালী মডেল থানার বেশ কিছু পুলিশ অফিসার কর্মসূচি পালনের অনুমতি না থাকার কারনে কয়েকদফা বাধা প্রদান করে কর্মীদের রাস্তা থেকে সরিয়ে অশ্বিনী কুমার হল চত্বরের ভিতরে পাঠিয়ে দেয়।

 

পরবর্তীতে ট্রেড ইউনিয়ন বরিশাল জেলা কমিটির সভাপতি এ্যাড. একে আজাদ পুলিশ কমিশনারের সাথে কথা বলে কর্মসূচি পালন করেন।

 

বরিশাল নিউজ/স্টাফ রিপোর্টার