সাধারণ ক্ষমা পেলেন বরিশালের ১০ কয়েদী

বরিশাল নিউজ।। প্রাণঘাতী কোভিড-১৯ সংক্রমন ঝুঁকি এড়াতে সরকার বরিশাল কেন্দ্রীয় কারাগারে থাকা ১০ আসামীকে মুক্তি দিয়েছে। স্বরাস্ট্র মন্ত্রালয়ের এক আদেশে বরিশাল কারাগারের এক বছরের সাজাপ্রাপ্ত আসামীদের মধ্যে তিনজন ও ছয় মাসের সাজাপ্রাপ্ত সাতজনকে মুক্তি দেওয়া হয়েছে। এদের মধ্যে এক নারীও রয়েছেন। 

ক্ষমাপ্রাপ্তরা হলেন, বরিশাল সদরের বন্দর থানা এলাকার শরীফ উদ্দিন মোল্লা, রাজবাড়ী পাংশার দবিরউদ্দিন, নগরীর কাউনিয়ার সাইফুল ইসলাম, কাশিপুরের চহুতপুর এলাকার  কহিনুর বেগম, বেতাগীর সুজন কর্মকার, গুঠিয়ার হালিম হাওলাদার, কাউনিয়ার শামিম খলিফা, কোতয়ালী থানার মাইনুল ইসলাম ও আসলাম ঘরামী এবং গৌরনদীর রাসেল প্যাদা।

আরো পড়ুন: ২৪ ঘন্টায় দেশে ৬৬৫ করোনাক্রান্ত

সাধারণ ক্ষমার জন্য  ছয় মাসের দন্ডপ্রাপ্ত ৬৮ জনের তালিকা পাঠালে সাত জনের মুক্তির আদেশের কপি আজ বরিশালে আসে। সেইসাথে এক বছরের শাস্তিপ্রাপ্ত তিনজনের নামও আসে।

বিষয়টি নিশ্চিত করেছেন বরিশাল কেন্দ্রীয় কারাগার সিনিয়র জেল সুপার প্রশান্ত কুমার বনিক ও ডেপুটি জেলার মো. ইব্রাহিম।

কয়েদী মুক্তির সরকারি ঘোষনার পর থেকে ২ই এপ্রিল বরিশাল কেন্দ্রীয় কারাগার থেকে ৩০ বছরের সাজাপ্রাপ্তদের ভিতর ইতি মধ্যে ২০ বছরের সাজা ভোগ করা হয়েছে এমন ৮৭ জন, সাজাপ্রাপ্ত ও হাজতী ছয় মহিলা আসামীসহ ২৪০ জনের নামের তালিকা স্বরাস্ট্র মন্ত্রালয়ে পাঠানো হয়েছিল।

দীর্ঘ বাছাই শেষে গতকাল ২ই মে এক বছরের সাজাপ্রাপ্ত  ১১০ জনের তালিকা থেকে তিনজনের মুক্তির আদেশ আসে।

উল্লেখ্য, বরিশাল কেন্দ্রীয় কারাগারে ৬৩৩ জনের ধারন ক্ষমতা রয়েছে। আর বর্তমানে কয়েদী ও হাজতী রয়েছেন এক হাজার ৩৫০ জন।   

বরিশাল নিউজ/স্টাফ রিপোর্টার