সহশিক্ষা কার্যক্রমের বিকল্প নেই: ববি উপাচার্য

বরিশাল বিশ্ববিদ্যালয়ে সহশিক্ষা কার্যক্রম পরিচালনা ও অনুপ্রেরণা  বিষয়ে দুই দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে। কর্মশালার উদ্বোধন করে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন বলেছেন, সহশিক্ষা কার্যক্রমের বিকল্প নেই।

 আলোকিত মানুষ হিসাবে গড়ে উঠতে এবং সমাজ পরিবর্তনের ধারক ও বাহক হিসাবে নিজেকে রূপান্তরিত করতে এ ধরনের আয়োজন যত বেশি হবে, শিক্ষার্থীরা তত বেশি উপকৃত হবে বলেছেন উপাচার্য।

বিশ্ববিদ্যালয়ের জীবনানন্দ দাশ কনফারেন্স হলে বুধবার, ২২ জুন এই কর্মশালার আয়োজন করে ইনস্টিটিউশনাল কোয়ালিটি এস্যুরেন্স সেল (আইকিউএসি) ।

কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়া।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের আইকিউএসির পরিচালক (ভারপ্রাপ্ত) ড. রহিমা নাসরিনের সভাপতিত্বে কর্মশালায় রিসোর্স পার্সন হিসেবে উপি্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সংঙ্গীত বিভাগের সহযোগী অধ্যাপক ড. লিনা তাপসী খান এবং প্রখ্যাত অভিনেতা, পরিচালক ও নাট্য নির্মাতা শহিদুজ্জামান সেলিম ।

দুই দিনব্যাপী আয়োজিত এ প্রশিক্ষন কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের ২৪টি বিভাগের ৪৮ জন ছাত্র উপদেষ্টা, ৪৮ জন শিক্ষার্থী প্রতিনিধি এবং বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের ১৩ জন প্রতিনিধি অংশগ্রহণ করবেন। 

বরিশালনিউজ/ স্টাফ রির্পোটার