মাদ্রাসা অধ্যক্ষ সিরাজ উদ দৌল্লাহসহ সকলের দ্রুত বিচার দাবি

নুসরাত জাহান রাফি হত্যার বিচারের দাবিতে সমাবেশ-বরিশাল নিউজ

বরিশাল নিউজ।। ফেনীর সোনাগাজীতে মাদ্রসা শিক্ষার্থী নুসরাত জাহান রাফি হত্যার সুষ্ঠু বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে প্রতিবাদী বিক্ষোভ সমাবেশ করেছে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট ও সমাজতান্ত্রিক মহিলা ফোরাম। বক্তারা নুসরাতের ঘটনায় অধ্যক্ষ সিরাজ উদ দৌল্লাহ ও যুক্ত সকলের দ্রুত বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন ।িএছাড়াও সমাবেশে তারা নারী-শিশু ধর্ষণ-নিপীড়নের বিরুদ্ধে গণআন্দোলন গড়ে তোলার আহবান জানান।

নগরীর সদর রোডের অশ্বিনী কুমার হলের সামনে শুক্রবার সকাল ১১টায় এই কর্মসূচির আয়োজন করা হয়।
বরিশাল জেলার সহ সভাপতি এইচ তুষারের সঞ্চালনায় ও সমাজতান্ত্রিক মহিলা ফোরামের প্রচার ও প্রকাশনা সম্পাদক আক্তারুন্নাহার নিটল এর সভাপতিত্বে সমাবেশ পরিচালিত হয়।
আরও বক্তব্য রাখেন বাংলাদেশের সমাজতান্ত্রিক দল -বাসদ বরিশাল জেলার সদস্য বদরুদ্দোজা সৈকত, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট এর সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম, ছাত্র ফ্রন্ট এর জেলা সভাপতি সন্তু মিত্র, ছাত্র ফ্রন্ট বরিশাল বিশ্ববিদ্যালের আহবায়ক হাসিবুল ইসলাম, ছাত্র ফ্রন্ট বিএম কলেজ শাখার সদস্য সচিব অন্বেষা দাস প্রমি,ছাত্র ফ্রন্ট বরিশাল বিশ্ববিদ্যালয় শাখার সদস্য তরিকুল ইসলাম ইশাত।
সমাবেশে বক্তারা বলেন,নারী নির্যাতন, ধর্ষণ ও খুন কোন নতুন ঘটনা নয়। বিচার বিভাগ কোন একটি ঘটনার দৃষ্টান্তমূলক বিচার করতে পারেনি। ধর্ষণকারীরা ক্ষমতাসীনদের ছাত্রছায়ায় অবাধে ঘুরে বেড়াচ্ছে। আজকে নারীর প্রতি দৃষ্টিভঙ্গি পরিবর্তন করতে হবে,ধর্ষকের একমাত্র শাস্তি মৃত্যুদন্ড আইন করে সকল নারী নির্যাতনের ঘটনার বিচার নিশ্চিত করতে হবে।
সমাবেশ ও মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।
বরিশাল নিউজ/এমএম হাসান