মাথায় মল: ৩ জন গ্রেফতার

বরিশালের বাকেরগঞ্জ উপজেলার রঙ্গশ্রী ইউনিয়নের কাঠালিয়া ইসলামিয়া দারুসসুন্নাহ দাখিল মাদ্রাসার সুপার মাওলানা মো. আবু হানিফার (৫৫) মাথায় মলমূত্র ঢেলে অপদস্থ করে উল্লাস করার ঘটনা ঘটেছে। ইসলামিয়া দারুসসুন্নাহ দাখিল মাদ্রাসার ম্যানেজিং কমিটি নির্বাচনে এক প্রার্থীর পক্ষাবলম্বনের জের ধরে গত শুক্রবার এই ঘটনা ঘটে।

আবু হানিফা ফজরের নামাজের পর মসজিদ থেকে বের হলে তার মাথায় মলমূত্র ঢেলে দেয় পরাজিত প্রতিদ্বন্দ্বি জাহাঙ্গীর খন্দকার ও তার সহযোগিরা। মলমূত্র ঢেলে তারা উল্লাস করে। সেই ছবি ফেসবুকে ভাইরাল হওয়ার পর বিষয়টি নিয়ে তোলপাড় শুরু হয়। এ ঘটনার নিন্দা জানিয়ে কঠোর বিচার দাবি করেছেন এলাকাবাসী।
পুলিশের আশ্বাস পেয়ে রবিবার মাওলানা আবু হানিফ প্রধান অভিযুক্ত জাহাঙ্গীর খন্দকার সহ ১২জনের বিরুদ্ধে বাকেরগঞ্জ থানায় মামলা দায়ের করেন। এরপর রাতেই বেল্লাল,মিনজু ও মিরাজ নামে তিনজনকে গ্রেফতার করার কথা জানিয়েছেন বরিশালের পুলিশ সুপার মো. সাইফুল ইসলাম। পুলিশ সুপার সংবাদ সম্মেলন করে এ মামলার অন্যান্য আসামীদের গ্রেফতারে অভিযান পরিচালনাসহ আইনগত ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছেন ।
গত ফেব্রুয়ারী মাসে কাঠালিয়া ইসলামিয়া দারুসসুন্নাহ দাখিল মাদ্রাসা পরিচালনা কমিটির নির্বাচনে মাওলানা আবু হানিফা বিজয়ী সভাপতি এইচ এম মজিবর রহমানকে সমর্থন করায় পরাজিত প্রতিদ্বন্দ্বি জাহাঙ্গীর খন্দকার ক্ষুব্ধ হয়ে এই কান্ড ঘটিয়েছে বলে জানিয়েছে পুলিশ। মাথায় মলমূত্র ঢেলে দেওয়ার ঘটনা মুঠোফোনে ভিডিও করে তারা নিজেরাই ফেসবুকে আপলোড করে।
বরিশাল নিউজ/এমএম হাসান