ব্যবসায়ীর দোকানে ভিজিএফ চাল !

আগৈলঝাড়ায় ব্যবসায়ীর দোকান থেকে দুস্থদের ঈদের বিশেষ ভিজিএফ চাল জব্দ-বরিশাল নিউজ

বরিশালের আগৈলঝাড়ায় দুস্থদের ঈদের বিশেষ ভিজিএফ চাল পাচারের সময় স্থানীয়দের সহায়তায় ১৪বস্তা চাল জব্দ করেছে পুলিশ। ঘটনার সাথে জড়িত ও প্রকৃত দোষীদের আড়াল করতে চেয়ারম্যানকে বাদী করে মামলা করাতে মরিয়া হয়ে উঠেছে প্রশাসন। এঘটনায় এলাকার সাধারণ জনগনের মাঝে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে। চাল ব্যবসায়ী মো.মঞ্জু বিশ্বাসকে আটক করেছে পুলিশ।
পুলিশ, প্রত্যৰদর্শী ও স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার ৩নং বাগধা ইউয়িনের দুস্থ জনগনের জন্য ঈদ উপলক্ষে ৩৬৪০ পরিবারের জন্য ১০কেজি করে বিশেষ ভিজিএফ চাল বিতরণের জন্য বরাদ্দ করা হয়। বুধবার থেকে ওই ইউনিয়নে ট্যাগ অফিসার ও উপজেলা একাডেমীক সুপার ভাইজার প্রাণ কুমার ঘটকের উপস্থিতিতে চাল বিতরণ শুরু হয়।
প্রতি নামে ১০কেজি করে চাল ট্যাগ অফিসারের উপস্থিতিতে দেয়ার নিয়ম থাকলেও ৫০কেজির ১৪বস্তা ভর্তি চাল কিভাবে ইউনিয়ন পরিষদ থেকে বের হলো তা নিয়ে দেখা দিয়েছে নানা প্রশ্নের।
বৃহস্পতিবার সকালে উপজেলার বাগধা বাজারের চাল ব্যবসায়ী মো.মঞ্জু বিশ্বাসের দোকান থেকে ১৪ বস্তা চাল উদ্ধার করে ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি ফারুক বখতিয়ার ও সাধারন সম্পাদক ইউনুস আলী মিয়াসহ স্থানীয় লোকজন। সংবাদ পেয়ে এসআই মনিরুল ইসলাম, মোশারফ হোসেন, মিজানুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করে ১৪ বস্তা চাল জব্দ করে থানায় নিয়ে আসে। চাল ব্যবসায়ী মো.মঞ্জু বিশ্বাসকে আটক করে থানায় নিয়ে আসে পুলিশ।
বরিশাল নিউজ/শামীম