বরিশালে বিআরইউর ভাষা স্মারক ও সাহিত্য প্রদর্শনী

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বরিশাল রিপোর্টার্স ইউনিটির আয়োজনে দ্বিতীয়বারের মতো ভাষা স্মারক ও সাহিত্য প্রদর্শণী শুরু হয়েছে। ২০ ফেব্র্বয়ারি মঙ্গলবার বিকেল ৪ টায় বরিশাল কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে দুই দিন ব্যাপী এ ভাষা স্মারক ও সাহিত্য প্রদর্শণীর উদ্বোধন করেন বরিশালের জেলা প্রশাসক মোঃ হাবিবুর রহমান।
অনুষ্ঠানে মুক্তিযোদ্ধা মাহাবুব উদ্দিন আহমেদ-বীর বিক্রম, ভাষা সৈনিক ইউসুফ হোসেন কালু, মুক্তিযোদ্ধা নুরুল আলম ফরিদ, বরিশাল সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদ সভাপতি এস এম ইকবাল, বরিশাল রিপোর্টার্স ইউনিটির সভাপতি নজরুল বিশ্বাস, সাবেক সভাপতি আনিসুর রহমান স্বপন, আলী জসিম, বরিশাল মেট্রোপলিটন প্রেসক্লাবের সভাপতি কাজী আবুল কালাম আজাদ, বরিশাল টেলিভিশন মিডিয়া এ্যাসোসিয়েশনের সভাপতি হুমায়ুন কবির, দৈনিক আজকের পরিবর্তন পত্রিকার প্রকাশক ও সম্পাদক কাজী মিরাজ মাহমুদ, বরিশাল রিপোর্টার্স ইউনিটির সাবকে সাধারণ সম্পাদক কামরুল আহসান, নারী নেত্রী নিগার সুলতানা হনুফা প্রমুখ উপস্থিত ছিলেন।
প্রদর্শনীতে বাংলা ভাষা, সাহিত্য ,ভাষা আন্দোলন ও বরিশালের লেখক, দুষ্প্রাপ্য বেশ কিছু গ্রন’ ও বরিশাল নিয়ে লেখা ৪ শতাধিক বইপত্র ও অর্ধশত ডকুমেন্ট রয়েছে।
প্রদর্শনী ২১ ফেব্র্বয়ারি বুধবার রাত ১০ টা পর্যন্ত সকলের জন্য উম্মুক্ত থাকবে।
বরিশাল নিউজ/প্রেস বিজ্ঞপ্তি/বিআরইউ