বরিশালের বিশিষ্ট শিল্পপতি মজিবর রহমান খানের ইন্তেকাল

 

বরিশালের বিশিষ্ট শিল্পপতি এ্যাংকর সিমেন্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শিক্ষানুরাগী মো. মজিবর রহমান খান (৭০) ইন্তিকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)। বাংলাদেশ সময় বুধবার সকাল ৭টার দিকে লন্ডনের নর্দান মিডলসেক্স ইউনিভার্সিটি হসপিটালে চিকিৎসাধীন অবস্থায় (লন্ডনের স্থানীয় সময় রাত ২টা) শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তিনি স্ত্রী এবং তিন কন্যা সহ অসংখ্য আত্মীয়-স্বজন এবং গুনগ্রাহী রেখে গেছেন।

মজিবর রহমান বরিশাল জেলার উজিরপুর উপজেলার সাকরাল গ্রামের শিক্ষানুরাগী প্রয়াত বন্ধে আলী নেওয়াজ খানের ৪ ছেলের মধ্যে তৃতীয়। তার বাবা প্রতিষ্ঠিত উজিরপুরের বিএন খান ডিগ্রি কলেজ সহ তাদের মালিকানাধীন বিভিন্ন প্রতিষ্ঠানে এ উপলক্ষ্যে কালোব্যাজ ধারনসহ তিনদিনের শোক ঘোষণা করা হয়েছে বলে জানিয়েছেন বিএন খান ডিগ্রি কলেজ ব্যবস্থাপনা কমিটির সদস্য সাবেক উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ বাদল।

মৃতের বড় ভাই মো. আজিজুর রহমানের উদ্ধৃতি দিয়ে  আবুল কালাম আজাদ বাদল জানান, শিল্পপতি মজিবর রহমান বেশকিছুদিন ধরে জটিল রোগে আক্রান্ত হয়ে লন্ডনের নর্দান মিডলসেক্স ইউনিভার্সিটি হসপিটালে চিকিৎসাধীন ছিলেন। লন্ডনে বড়দিনের সরকারী বন্ধের কারনে যথাযথ কাগজপত্র প্রস্তুত করতে দেরী হওয়ায় আগামী শুক্র অথবা শনিবার তার মরদেহ ঢাকায় আনা হবে। ঢাকায় প্রথম নামাজে জানাজা শেষে বরিশালের বঙ্গবন্ধু উদ্যানে মজিবর রহমানের দ্বিতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। পরে তার মরহেদ বরিশাল মুসলিম গোরস্থানে দাফন করার কথা রয়েছে বলে তিনি জানান।
এ্যাংকর সিমেন্ট কোম্পানি ও খান সন্স গ্র্বপ অব কোম্পানির স্বত্ত্বাধিকারী মোঃ মজিবর রহমান খান এর মৃত্যুতে গভীর শোক, শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছে শহীদ আব্দুর রব সেরনিয়াবাদ বরিশাল প্রেসক্লাব। শোক বার্তায় মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন তারা।

-বরিশাল নিউজ/রাহাত