প্রধানমন্ত্রীর বরিশাল সফর; দায়িত্বে ১০৬৮ জন পুলিশ

বরিশাল মেট্রোপলিটন পুলিশের উদ্যোগে আইন শৃঙ্খলা বিষয়ক প্রস্তুতি সভা

প্রধানমন্ত্রীর শেখ হাসিনার বরিশাল সফরকে কেন্দ্র করে ব্যবপক রনরাপত্তা ব্যবস্থা নিয়েছে পুলিশ। শেখ হাসিনা সেনানিবাসের ভিত্তিপ্রস্তর স্থাপনসহ ১১ ইউনিটের পতাকা উত্তোলন করতে ৮ ফেব্রুয়ারি বরিশালে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই দিন তিনি ৩১টি উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন,৩৭টি প্রকল্পের উদ্বোধণ এবং নগরীর বঙ্গবন্ধু উদ্যান বরিশাল আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধানঅতিথি হিসেবে ভাষণ দিবেন ।
বঙ্গবন্ধু উদ্যানে প্রধানমন্ত্রীর জনসভাস্থলসহ পাঁচটি স্থানে আইন শৃঙ্খলা ও নিরাপত্তার দায়িত্ব পালনের জন্য মোতায়েন করা হবে এক হাজার ৬৮ জন পুলিশ সদস্য। এছাড়া বরিশাল শহরকে ব্যাপকভাবে নজরে রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। বিএনপি ও জামায়াতের নেতাকর্মীদের ওপর প্রতিটি এলাকায় কঠোর নজরদারী রাখা এবং নগরীর বিভিন্ন আবাসিক হোটেল, বাসা বাড়িতে নতুন মেহমান, ভাড়াটিয়াদের প্রতি নজরদারি বাড়ানো হবে।
রবিবার সকালে মেট্রোপলিটন পুলিশের উদ্যোগে আইন শৃঙ্খলা বিষয়ক প্রস্তুতি সভায় এসব তথ্য জানানো হয়েছে। পুলিশ কমিশনার এসএম রুহুল আমিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তালুকদার মোঃ ইউনুস এমপি, মহানগর আওয়ামী লীগের সভাপতি গোলাম আব্বাস চৌধুরী দুলাল, জেলা আওয়ামী লীগ নেতা মাহাবুব উদ্দিন আহমেদ বীর বিক্রম, শেবাচিম হাসপাতালের পরিচালক ডাঃ আবুল ফজল, সিভিল সার্জন ডাঃ মোঃ মনোয়ার হোসেন, গোয়েন্দা সংস্থার (ডিজিএফআই) সিইও কর্নেল শরিফুজ্জামান, বরিশাল র‌্যাব-৮ এর সিইও উইং কমান্ডার হাসান ইমন আল রাজিব প্রমুখ।
ডিজিএফআই এর সিইও কর্নেল শরিফুজ্জামান বলেন, জনসভাস্থলের আশপাশের কোন মসজিদ, মাদ্রাসায় তাবলীগ জামাতের কোন অনুষ্ঠান থাকলে তা স্থগিত করাসহ নগরীর বিভিন্ন আবাসিক হোটেল, বাসা বাড়িতে আসা কোন নতুন মেহমান, ভাড়াটিয়া, দাগী জামিনপ্রাপ্ত চিহ্নিত আসামিদের প্রতি নজর বৃদ্ধি করা হবে। অন্যদিকে জনসভাস্থলে থাকা হোটেল গ্রান্ডপার্ক হোটেলে আটজন বিদেশী নাগরিককে ৮ ফেব্র্বয়ারী সকালের নাস্তা খেয়ে হোটেল ত্যাগ করার পাশাপাশি অন্যকাউকে না রাখার জন্য হোটেল কর্তৃপক্ষকে নির্দেশ দেয়া হয়েছে।
পুলিশ কমিশনার এসএম রুহুল আমিন বলেন, পুলিশ প্রশাসনের পক্ষ থেকে স্টেডিয়াম ও সেক্টর এলাকায় ১৮৭ জন, বঙ্গবন্ধু উদ্যানের জনসভাস্থলে ৩২৫ জন, জনসভাস্থলের আশপাশ এলাকার ভবন ও ছাঁদে ১৭৮জন, সার্কিট হাউজ এলাকায় ১৪২ জন ও ট্রাফিক বিভাগের ২৩৬ জন পুলিশ সদস্য পাঁচ সেক্টরে তাদের দায়িত্ব পালন করবেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা সর্বশেষ ২০১২ সালের ২১ মার্চ বরিশাল সফর করেছেন।
বরিশাল নিউজ/শামীম