তথ্য অধিকার আইনকে ইতিবাচক হিসাবে ব্যবহারের আহবান

HTML clipboard




বরিশাল নিউজ।। বরিশাল জেলা প্রশাসক এস.এম অজিয়র রহমান বলেছেন, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান থেকে তথ্য পেতে যেন ভোগান্তি না হয় সেকারনেই মানুষকে সচেতন করতে দেশে তথ্য মেলার আয়োজন করা হয়।
বরিশাল অশ্বিনী কুমার হলে আয়োজিত তথ্য মেলার উদ্ধোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন তিনি।
প্রধান অতিথি আরো বলেন, স্বচ্ছতা, জবাব দিহীতা ও সু-শাসন বাস্তবায়ন করা গেলে সমাজ থেকে দুর্নীতি উঠে যাবে। এসময় তিনি তথ্য অধিকার আইনকে ইতিবাচক হিসাবে ব্যবহার করে একটি সুন্দর সমাজ গড়ার আহবান জানান।

‘তথ্যের অধিকার,সুশাসনের হাতিয়ার, তথ্যই শক্তি দুর্নীতি থেকে মুক্তি ’ প্রতিপাদ্য নিয়ে চার ফেব্রুয়ারি থেকে দুই দিনব্যাপী তথ্যমেলা শুরু হয়েছে। বরিশাল সচেতন নাগরিক কমিটি (সনাক)এর আয়োজন করে।  সনাক সভাপতি প্রফেসর (অবঃ) শাহ সাজেদা এতে সভাপতিত্ব করেন।
তথ্যমেলা অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বরিশাল জেলা অতিরিক্ত পুলিশ সুপার আঃ রাকিব,অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) প্রশান্ত কুমার দাস, সনাক সদস্য সাইফুর রহমান মিরন।

এছাড়া দুর্নীতি বিরোধী চিত্রাংকন প্রতিযোগিত,তথ্য ভান্ডার ডকুমেন্টারি উপাস্থাপন ও সাংস্কৃতিক অনুষ্ঠান ছিল আয়োজনে।তথ্য মেলায়  বরিশাল মেট্রোপলিটন পুলিশ,টিআইবি, ব্রাক, ডাক বিভাগ, কৃষি অধিদপ্তর সহ ১৭টি স্টল অংশ গ্রহন করে।
এরআগে অশ্বিনী কুমার হল চত্বরে বেলুন ও ফেস্টুন উড়িয়ে মেলার উদ্ধোধন করা হয়।
বরিশাল নিউজ/স্টাফ রিপোর্টার