একদিনেই ৩ হাজার কেজি চাল দিল বরিশাল জেলা প্রশাসন

বরিশাল নিউজ।। বিশ্বজুড়েই চলছে লকডাউন। বাংলাদেশের পুরোটা লকডাউন না হলেও দেশের মানুষের কথা বিবেচনা করে আগে থেকেই সরকার দেশের শিক্ষাপ্রতিষ্ঠান, অফিস-আদালত, বিপণিবিতান, গণপরিবহন বন্ধ ঘোষণা করেছে। দেশের উদ্ভুত পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে এবং জনগণকে রক্ষা করতে এরই মধ্য কার্যকরী ভূমিকা পালন করছে প্রশাসন।

গত ২৬ মার্চ থেকে বরিশাল জেলা প্রশাসন বরিশাল জেলার ১০ টি উপজেলা প্রশাসনের মাধ্যমে একযোগে নিম্ন আয়ের কর্মহীন মানুষের কথা চিন্তা করে খাদ্য সামগ্রী বিতরন করে আসছে।

সেই কর্মসূচির অংশ হিসেবে শনিবার বরিশাল জেলার বিভিন্ন উপজেলায় জেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা নির্বাহী অফিসাররা হতদরিদ্র, দিনমজুর, নিম্নবিত্ত ও স্বল্প আয়ের জনগোষ্ঠীর মাঝে ত্রাণ বিতরণ করেন।

আজ  বরিশাল সদর উপজেলাসহ নয়‌টি উপজেলায় ৩২১ টি পরিবারের মাঝে ৩১২০ কেজি চাল, ১৬০৫ কেজি আলু, ৬৪২ কেজি ডাল বিতরণ করেন উপজেলা প্রশাসন।

বরিশাল নিউজের সংবাদাতারা জানাচ্ছেন,

সদর উপজেলার চরবাড়িয়া ইউনিয়নে দু:স্থ, নিম্ন ও স্বল্প আয়ের ১২ টি পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তৌহিদুজ্জামান পাভেল, উপজেলা চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টু, উপজেলা নির্বাহী অফিসার মো. মোশারফ হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান মধুসহ অন্যরা।

আগৈলঝড়া উপজেলায় উপজেলা নির্বাহী অফিসার চৌধুরী রওশন ইসলাম বাগধা ও গৈলা ইউনিয়নে ২৫ টি পরিবারকে ত্রাণ দেন।

বাকেরগঞ্জ উপজেলায় উপজেলা নির্বাহী অফিসার মাধবী রায় উপজেলা পরিষদ চত্বর, ভরপাশা ও রঙ্গশ্রী ইউনিয়নে ৫০ টি পরিবারের মাঝে এক বস্তা করে ত্রাণ বিতরণ করেন। এছাড়াও তিনি সাবান ও মাস্ক বিতরণ করেন।

উজিরপুর উপজেলায় উপজেলা নির্বাহী অফিসার প্রণতি বিশ্বাস উপজেলা সদর, উজিরপুর পৌরসভা ও শিকারপুর ইউনিয়নে ২০ টি পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করেন।

গৌরনদী উপজেলায় ত্রাণ বিতরণ কার্যক্রম পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ইসরাত জাহান। তিনি গৌরনদী পৌরসভায় ৩০ জনের মাঝে এক বস্তা করে ত্রাণ বিতরণ করেন।

বাবুগঞ্জ উপজেলায় ২৫ জনের মাঝে ত্রাণ বিতরণ করেন ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার জনাব নুসরাত জাহান।

হিজলা উপজেলায় উপজেলা নির্বাহী অফিসার মো. আমীনুল ইসলামের নেতৃত্বে  হিজলা উপজেলার বড়জালিয়া ইউনিয়নস্থ খুন্না আশ্রয়ন নিবাসী পরিবার, কর্মহীন দিনমজুর ও ভূমিহীন ৫২টি পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

মেহেন্দিগঞ্জ উপজেলায় উপজেলা নির্বাহী অফিসার পিযুষ চন্দ্র দে উপজেলার ৪০ টি পরিবারের কর্মহীন দিনমজুরদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন।

মুলাদি উপজেলায় উপজেলা নির্বাহী অফিসার শুভ্রা দাস উপজেলার ৩৫ টি পরিবারের কর্মহীন দিনমজুরদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন।

বানারীপাড়া উপজেলায় উপজেলা নির্বাহী অফিসার শেখ আবদুল্লাহ সাদীদ উপজেলার ৪২ টি পরিবারের কর্মহীন দিনমজুরদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন। পর্যায়ক্রমে এ সংখ্যা আরো বৃদ্ধি করা হবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান।

বরিশাল নিউজ/স্টাফ রিপোর্টার