‘আসুন আমরা চেষ্টা করি’

বরিশাল নিউজ।। নারী-শিশু নির্যাতন ও সামাজিক অনাচার প্রতিরোধে মহিলা পরিষদ বরিশালে ৫১ সদস্যের কমিটি গঠন করেছে।
কমিটির আহবায়ক হলেন মহিলা পরিষদ বরিশাল শাখার সাধারণ সম্পাদক পুষ্প চক্রবর্তী। যুগ্ম আহবায়ক হলেন সংগঠনের লিগ্যাল এইড সদস্য জেসমীন আক্তার এবং সাংবাদিক মুরাদ আহম্মেদ।
কমিটি গঠন উপলক্ষ্যে মঙ্গলবার বিকালে বরিশাল মহিলা পরিষদ কার্যালয়ে এক সভা অনুষ্ঠিত হয়। মহিলা পরিষদের জেলা শাখার সভাপতি রাবেয়া খাতুন এতে সভাপতিত্ব করেন।
সভায় ডা. হাওয়া আকতার জাহান বলেন, সিঙ্গাপুরে লোকাল প্রশাসনে প্রকাশ্যে ১০০ বেত্রাঘাত করা হয়। আবার সেই আঘাতের স্থানে এমন ঔষধ লাগানো হয় যাতে আঘাতের চিহ্ন পরে দেখতে পাওয়া যায়। এর ফলে সেখানে ধর্ষন খুবই কম হয়-জানান তিনি।
সাংবাদিক মুরাদ আহম্মেদ বলেন,ধর্ষন নিয়ে সত্য-মিথ্যা নির্ণয় করা কঠিন হয়ে পড়েছে। যারা মিথ্যা ধর্ষন মামলা করে তাদের বিরুদ্ধেও দাড়ানোর আহবান জানান তিনি।
বিশ্বনাথ দাস বলেছেন, ‘আসুন আমরা চেষ্টা করি। পাড়া-মহল্লায় যে যেখানে আছেন এগিয়ে আসি।’ তিনি দেশে মাদক, ছিনতাই, কিশোর গ্যাং গড়ে উঠার জন্য পুলিশ-প্রশাসনকে দায়ী করে বলেন, এরা শক্ত হাতে হ্যান্ডেল করেনা বলেই আজ এই অবস্থা।
সভায় আরো বক্তৃতা করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তালুকদার মো. ইউনুস, বিএম কলেজের অধ্যক্ষ ননী গোপাল দাস, বাসদের সদস্য সচিব মনিষা চক্রবর্তী, মিডিয়া ব্যক্তিত্ব তপংকর চক্রবর্তী, উন্নয়ন সংগঠক আনোয়ার জাহিদ, পাপিয়া জেসমিন, হিরন কুমার দাস মিঠু, রফিকুল ইসলামসহ অন্যরা।

বরিশাল নিউজ/এমএম হাসান